ভারী বৃষ্টিতে চট্টগ্রাম নগরীর নিম্নাঞ্চলে জলাবদ্ধতা, পাহাড়ধসের শঙ্কা

চট্টগ্রাম ব্যুরো: ভারী বৃষ্টিতে চট্টগ্রাম নগরীর নিম্নাঞ্চল পানির নিচে তলিয়ে গেছে। গত বুধবার রাত থেকে শুরু হওয়া বৃষ্টি গতকাল বৃহস্পতিবার দিনভর অব্যাহত ছিল। পতেঙ্গা আবহাওয়া অফিস জানায়, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১৪৫ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।
টানা বৃষ্টিতে নগরীর ষোলশহর, মুরাদপুর, বহদ্দারহাট, বাদুরতলা, শুলকবহর, কাপাসগোলা, চকবাজার, চাক্তাই, খাতুনগঞ্জও বাকলিয়াসহ নিচু এলাকা জলমগ্ন হয়ে পড়ে।
এছাড়া নগরীর জিইসি মোড়, প্রবর্তক মোড়, চকবাজার, পাঁচলাইশ ও আগ্রাবাদসহ বিভিন্ন ব্যস্ত এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এসব এলাকায় মানুষের বাসা, দোকানপাট ও ব্যবসাপ্রতিষ্ঠানে পানি ঢুকে পড়েছে। নগরীর বিভিন্ন খাল, নালা-নর্দমা থেকে পানি উপচে রাস্তা তলিয়ে গেছে। জলমগ্ন এলাকায় যানবাহন চলাচলে ব্যাঘাত ঘটছে। কর্মস্থলে যাওয়ার জন্য বের হয়ে ভোগান্তিতে পড়েছেন নগরবাসী।
অতি ভারী বৃষ্টিপাতের কারণে চট্টগ্রামে পাহাড় ধসের আশঙ্কা রয়েছে বলে বিটিসি নিউজকে জানান, পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা মেঘনাদ তঞ্চঙ্গ্যা।
নগরীর চকবাজারে গিয়ে দেখা যায়, পুরো বাজার পানিতে তলিয়ে গেছে। অধিকাংশ দোকানপাট বন্ধ থাকায় লোকজনও তেমন নেই। পাঁচলাইশ আবাসিক এলাকার কোনো কোনো অংশে কোমরসমান পানি উঠেছে। লোকজন রিকশা নিয়ে প্রয়োজনীয় কাজ সারছেন। পানি পার করে দেওয়ার জন্য ২০ থেকে ৫০ টাকা নিচ্ছেন রিকশাচালকরা। নগরীর ব্যস্ততম জিইসি মোড়েও হাঁটুপানি জমে ছিল সকাল থেকে দুপুর পর্যন্ত। দুপুরের পর ধীরে ধীরে পানি নেমে যেতে থাকে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম ব্যুরো প্রধান স. . জিয়াউর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.