ঘুরতে গিয়ে ভারত বিরোধী পোষ্ট, ভিসা বাতিল যুবকের

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের পাটগ্রাম পৌর শহরের এক যুবক আলমগীর শেখ (৩৫)ভারতে টুরিস্ট ভিসায় গিয়ে ভারত বিরোধী পোস্ট ও লাইভে কথা বলার অপরাধে তাকে আটক করে ভিসা বাতিল করলো ভারতীয় কর্তৃপক্ষ।
সোমবার (১৬ সেপ্টেম্বর) সকালে বুড়িমারি স্থল বন্দরের ইমিগ্রেশন পুলিশের দায়িত্বপ্রাপ্ত ইনচার্জ আহসান হাবীব বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে রোববার রাত ৮টায় ভারতে চ্যাংরাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্টের মাধ্যমে ভিসা বাতিল করে বুড়িমারী স্থলবন্দর দিয়ে বাংলাদেশের ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করে।
আলমগীর শেখ লালমনিরহাটের পাটগ্রাম পৌর শহরের জুম্মাপাড়া এলাকার নুরু শেখের ছেলে।
ইমিগ্রেশন পুলিশ সূত্রে জানা গেছে, সেপ্টেম্বর মাসের তিন তারিখে পর্যটন ভিসায় ভারতে আসেন আলমগীর হোসেন। ভারতে এসে ভারত বিরোধী সমাজিক মাধ্যমে যোগাযোগ মাধ্যম ভারত বিরোধী পোষ্ট ও লাইভ করেন। তখনই নিরাপত্তা আধিকারিকদের নজরে আসে বিষয়টি এবং আলমগীরকে চিহ্নিত করে রাখা হয়। অবশেষে রোববার সন্ধ্যায় চ্যাংরাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্টের মারফৎ বাংলাদেশে ফেরত যাওয়ার সময় তাকে আটক করা হয়। এরপর চলে জিজ্ঞাসাবাদ। অবশেষে তার ভিসা বাতিল করে তাকে বাংলাদেশে পাঠানো হয়।
আলমগীর শেখের ফেসবুক পোস্ট থেকে জানা যায়, ভারতের আগ্রার তাজমহলে গিয়ে তিনি একটি লাইভে বলেন, ১৯৭১ সালে ভারত আমাদের অনেক সহযোগিতা করছেন,পাশাপাশি পাকিস্তান থেকে আমাদের ভাগ করে দিয়েছেন। এবার বাংলাদেশের জনগণ মিলে আমরা ভারতকে ভাগ করতে চাই।  মনিপুরের জয় হোক। পাশাপাশি আমার বাংলা আমি ফেরত চাই। পশ্চিমবঙ্গ, ত্রিপুরা আসাম রাজ্য বাংলাদেশের কাছে ফেরত দিতে বলেন।”
মেখলিগঞ্জ মহকুমা পুলিশ আধিকারিক আশিষ পি সুব্বা বিটিসি নিউজকে জানান, তদন্তের কারনে ওই বাংলাদেশি নাগরিককে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। পরে ওনার ভারতে প্রবেশের ভিসা বাতিল করে বাংলাদেশে ফেরত পাঠানো হয়েছে।
বুড়িমারি স্থলবন্দরের ইমিগ্রেশন পুলিশের দায়িত্ব প্রাপ্ত ইনচার্জ আহসান হাবীব বিটিসি নিউজকে বলেন, ভারতের চ্যাংড়াবান্ধা কর্তৃপক্ষ বাংলাদেশে ওই যুবকের ভিসা বাতিল করে আমাদের কাছে হস্তান্তর করে। পরে তাকে জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেওয়া হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.