বিভিন্ন ইভেন্টের খেলোয়াড়দের মাঝে বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষা বৃত্তির চেক বিতরণ

নিজস্ব প্রতিবেদক: বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন কর্তৃক প্রেরিত বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষা বৃত্তির চেক বিতরণ করা হয়েছে। বুধবার (১৫ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ৫ম থেকে ১০ম শ্রেনী পর্য›ত ৯ জনকে ১২ হাজার করে ও এাকাদশ শ্রেনী থেকে স্নাতক পর্যাযের বিভিন্ন ইভেন্টের শিক্ষার্থী খেলোয়াড়দের যথাক্রমে ১১ জনকে ২৪ হাজার করে সর্বমোট বাৎসরিক ৩ লক্ষ ৭২ হাজার টাকার চেক ২০ জন ক্রীড়া শিক্ষার্থীদের হাতে তুলে দেন জেলা প্রশাসক শামীম আহমেদ।
এর আগে তিনি জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবার ও শহীদদের মাগফেরাত কামনা করেন বলেন বঙ্গবন্ধু ১৯৭৫ সালে নিহত হবার কয়েকদিন পূর্বে ক্রীড়া ক্ষেত্রে শিক্ষার্থীদের উৎসাহিত করার জন্য বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষা বৃত্তি চালু করেছিলেন যা তার নিহত হবার পরে বন্ধ হয়ে যায়।
পরবর্র্তীতে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুনরায় ক্রীড়া শিক্ষা বৃত্তি ও শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তিসহ চাকুরীর ক্ষেত্রে কোটা পদ্ধতিও চালু করেছেন যা ক্রীড়া শিক্ষার্থীদের জন্য গর্বের বিষয়। তাই আজ তোমাদের হাতে আর্থিক সহায়তার চেক তুলে দিতে পেরে নিজেকেও গর্বিত মনে হচ্ছে।
ভবিষ্যতে এর পরিমান বর্ধিত হতে পারে বলে জানিয়েছেন গত ৭ নভেম্বর জাতীয় ক্রীড়া পরিষদের শহীদ ক্যাপ্টেন শেখ কামাল মিলনায়তনে ক্রীড়া শিক্ষা বৃত্তির চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।
এছাড়াও তিনি বলেন যারা অসহায় খেলাধুলাসহ লেখাপড়ার অর্থ যোগান দিতে পারছেনা তারা যদি তাদের সমস্যার কথা জানায় তাহলে তাদের প্রয়োজনীয় সহযোগিতা করা হবে বলেও তিনি আশ্বাস দেন। অনুষ্ঠানের শেষ মুহুর্তে বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে অনুর্ধ্ব-১৭ বালিকা বিভাগে চ্যাম্পিয়ন ও বালক বিভাগে রানারআপ দলের খেলোযাড়গন জেলা প্রশাসক শামীম আহমেদ এর হাতে ট্রফি তুলে দেন।
এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী, রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক মোঃ শামসুজ্জামান রতনসহ খেলোয়াড় ও অভিভাবকগন উপস্থিত ছিলেন। এই চেক বিতরণ অনুষ্ঠানটি সঞ্চলনা করেন জেলা ক্রীড়া অফিসার মোঃ জাহাঙ্গীর হোসেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান-ইসালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.