ব্রেকিং নিউজ

আজ- মঙ্গলবার, ৫ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে নভেম্বর, ২০১৯ ইং

শিরোনাম

  শিক্ষার্থীরা ঐক্যবদ্ধ হয়ে ফু দিলে সাইক্লোন হয়ে উড়ে যাবে সন্ত্রাসীরা!       গ্রাম আদালত সক্রিয়করণের মাধ্যমে এলাকায় ন্যায় ও শান্তি স্থাপন করতে হবে – উপসচিব মোহাম্মদ শওকত ওসামান       রংপুর সিটি কর্পোরেশনের ‘১৭ নং ওয়ার্ড তামাকমুক্ত ঘোষণা’ শীর্ষক ক্যাম্পেইন       জলঢাকায় কৃষি প্রণোদনা কর্মসুচি’র আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরন       পুলিশের পৃথক ৩টি অভিযানে তানোরে ওয়ারেন্ট ভুক্ত আসামী, মাদক ব্যাবসায়ী ও মাদকসেবীসহ আটক ৩       লিবিয়ায় ত্রিপোলিতে বিমান হামলায় ৫ বাংলাদেশি নিহত       দরিদ্র ও অসহায় বিচার প্রার্থীগণ কে সহায়তার লক্ষ্যে কোর্ট স্টাফ ও জিআরওদের মতবিনিময়       প্রধানমন্ত্রী দেশে ফিরছেন কাল       পলাশবাড়ীতে প্রাথমিক ও এবতেদায়ী পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সহকারী সচিব        ব্যালট ভোটে নন্দুয়ার ইউনিয়ন আ’লীগের  কাউন্সিল অনুুুুষ্ঠিত       উজিরপুরে শোলক ভিক্টোরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনকে কেন্দ্র করে উত্তেজনা পুনঃ তফসিলের দাবী       সিয়াচেন প্রদেশে ভারতীয় ৮ সেনা নিখোঁজ       উজিরপুরে অজ্ঞাত নবজাতকের লাশ উদ্ধার       উজিরপুরের সাতলায় আ.লীগের পকেট কমিটি গঠনের পায়তারার প্রতিবাদে বিক্ষোভ, সভা পন্ড       রাঙ্গামাটি’র রাজস্থলীতে জনসংহতি সমিতির দু’পক্ষের গোলাগুলিতে নিহত ৩       লালমনিরহাটে বিএনপির বিক্ষোভ    

বিনামূল্যে ডায়াবেটিকের ওষুধ পাবেন দুস্থ্য রোগীরা

নাটোর প্রতিনিধি: প্যারালাইজডে অল্প বয়সেই আমজাদ হোসেনের ডান হাত-পা অকেজো হয়ে গেছে। দীর্ঘদিন শয্যসায়ী আমজাদের ডায়াবেটিক বেড়ে গিয়ে পুরো শরীর হলদে রঙ ধারণ করেছে। তিনি কোন কাজ করতে পারেন না। তাদের সংসারে দুই সন্তান রয়েছে। স্ত্রী আলেয়া বেগম মাঠে কাজ করে যা পান তাতেই কোনমতে সংসার চালাতে হয়। একারণে ডায়াবেটিকের ওষুধ খেতে পারেন না আমাজদ হোসেন।

লাঠিতে ভর করে গতকাল মঙ্গলবার সকালে গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসেছিলেন আমজাদ হোসেন (৫০)। তাকে দেওয়া হলো এনসিডি কার্ড। এই কার্ড দেখিয়ে আমজাদ হোসেন গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিনামূল্যে ডায়াবেটিক পরীক্ষা করাতে পারবেন এবং ওষুধ পাবেন।

শুধু যে আমজাদ হোসেনকেই এই সুবিধা দেওয়া হয়েছে তা নয়। তার মতো এমন দুস্থ্য রোগীদের জন্যই গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিনামূল্যে এই সুবিধা চালু করা হয়েছে।

গতকাল মঙ্গলবার সকালে গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে দুস্থ্য রোগীদের হাতে এসব এনসিডি কার্ড তুলে দেন নাটোর জেলা আ’লীগের সভাপতি স্থানীয় সাংসদ আব্দুল কুদ্দুস।

গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার রবিউল করিম শান্ত বলেন- দুস্থ্যদের কথা বিবেচনা করে এই সুবিধা চালুর উদ্যোগ নেন তিনি। স্থানীয় সাংসদ এতে সহযোগীতা করেছেন। মঙ্গলবার ৩০ জন দুস্থ্য রোগীকে কার্ড প্রদান করা হয়। পর্যায়ক্রমে রোগীর সংখ্যা বৃদ্ধি করা হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন।#

Comments are closed.