ব্রেকিং নিউজ

আজ- রবিবার, ২৪শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই জুন, ২০২০ ইং

শিরোনাম

  রাজশাহী বিভাগে আরও ৮৩ জনের দেহে করোনা শনাক্ত এযাবত আক্রান্তের সংখ্যা এক হাজার ২৮৭ জন!       খুলনায় আরো একজনের করোনায় মৃত্যু       রাণীশংকৈলে তিনজন করোনা আক্রান্ত রোগী সনাক্ত       লকডাউনে হেয়ার ” স্টাইলিস্ট ” কাটে জরিমানা দিলেন আট লক্ষ টাকা       খুলনায় ছাত্রলীগ নেতার বিরুদ্ধে যৌন হয়রানীর বিচার দাবিতে কলেজ ছাত্রীর সংবাদ সম্মেলন        অজ্ঞাত ব্যাক্তির ফেলে যাওয়া শপিং ব্যাগ থেকে নবজাতক শিশু বাচ্চা উদ্ধার !       বেলকুচিতে শালিসী বৈঠককে কেন্দ্র করে ৪০টি মােটরসাইকেল ভাংচুর, আহত ১০       হাসপাতাল থেকে “কোভিড-১৯” রোগী ফেরালে কঠোর ব্যবস্থা : অরবিন্দ       খুলনায় ‘কৃষি ও পরিবেশ রক্ষা আন্দোলন’ এর ফ্রি বীজ বিতারণ       রাজশাহীতে করোনায় আরো ৩ জন আক্রান্ত       দামুড়হুদার কার্পাসডাঙ্গায় মারামারি মামলার আসামী আটক       দামুড়হুদার কুড়ুলগাছিতে অর্ধশতাধিক পরিবার পানিবন্ধি       র‌্যাব-৫ রাজশাহীর মাদক বিরোধী অভিযান ৩৯ বোতল ফেন্সিডিল সহ আটক- ১       যুবলীগ নেতার ছেলেকে মারপিট ইউপি চেয়ারম্যানের বাড়ি ভাঙচুর       হাসপাতাল থেকে রোগী ফেরত দেয়া মানবতাবিরোধী : তথ্যমন্ত্রী       সরকার সমালোচনাকে যমের মতো ভয় পাচ্ছে : মির্জা ফখরুল    

বাবরি মসজিদ মামলার রায় নিয়ে : বিতর্কিত মন্তব্য না করতে মন্ত্রিদের সতর্কবার্তা প্রধানমন্ত্রীর

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: খুব শিগগিরই বাবরি মসজিদ মামলার রায় হতে পারে। আর এ মামলার রায় নিয়ে কোনও বিতর্কিত মন্তব্য না করতে মন্ত্রিসভার সদস্যদের অনুরোধ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

গতকাল বুধবার (৬ নভেম্বর) তিনি এ ব্যাপারে মন্ত্রিসভার সদস্যদের অনুরোধ করেন বলে জানা গেছে।

বাবরি মসজিদ মামলার রায় নিয়ে সুপ্রিম কোর্টের রায়দানের আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এই অনুরোধ যথেষ্ট তাৎপর্যপূর্ণ। পাশাপাশি মোদি বিষয়টি নিয়ে শান্তি বজায় রাখার আবেদন জানিয়েছেন।

জানা গেছে, গতকাল বুধবার (৬ নভেম্বর) মন্ত্রিসভার সদস্যদের নিয়ে বৈঠক করেন প্রধানমন্ত্রী। সেখানে তিনি বলেন, প্রত্যেকের দায়িত্ব আছে বিষয়টি নিয়ে শান্তি বজায় রাখার। এব্যাপারে অযাচিত মন্তব্য থেকে দূরে থাকতে বলেছেন প্রধানমন্ত্রী।

আগামী ১৭ নভেম্বরের  আগে অযোধ্যা নিয়ে রায় দেবে সুপ্রিম কোর্ট। কেননা ওইদিন অবসর নিতে চলেছেন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ।

গত ২৭ অক্টোবর, এখনও পর্যন্ত মোদির শেষ ‘মন কি বাতে’ প্রধানমন্ত্রী ২০১০-এর এলাহবাদ হাইকোর্টের রায়ের কথা উল্লেখ করেছিলেন।

এর আগে শাসক বিজেপি’র তরফ থেকে তাদের কর্মীদের এক মুখপত্রদের কাছে অনুরোধ করা হয়েছিল, যাতে তাঁরা রামমন্দির নিয়ে সংবেদনশীল এবং উস্কানিমূলক বক্তব্য না রাখেন। পাশাপাশি দলের সাংসদদের বলা হয়েছিল, তাঁরা যেন নিজের নিজের সংসদীয় এলাকায় থেকে শান্তি বজায় রাখার আবেদন করেন।

আরএসএস-এর পক্ষ থেকেও এ ধরনের সতর্কতামূলক অনুরোধ করা হয়েছিল দিন কয়েক আগে। রায় যদি তাদের পক্ষেও যায়, তাহলেও, যেন কোনও মিছিল বের করা না হয়, কর্মীদের বলা হয়েছিল আরএসএস-এর পক্ষ থেকে। #

Comments are closed.