ব্রেকিং নিউজ

আজ- বৃহস্পতিবার, ৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ই নভেম্বর, ২০১৯ ইং

শিরোনাম

  আদমদীঘিতে ৫০ বোতল ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী গ্রফতার       রাজশাহী কলেজিয়েট স্কুলের বার্ষিক পুরস্কার প্রদান ও মেধাবৃত্তির উদ্বোধনে নারীনেত্রী রেনী       সমাবর্তনের জন্য রাবির দুর্নীতি বিরোধী শিক্ষকদের আন্দোলন স্থগিত       প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী শুক্রবার রাজশাহী আসছেন       পররাষ্ট্র প্রতিমন্ত্রী শুক্রবার রাজশাহী আসছেন       প্রশাসন নিশ্চুপ! নিষেধাজ্ঞা মানছে না রাবি শিক্ষার্থীরা       লাইনের ত্রুটির কারণেই রংপুর এক্সপ্রেসে সামান্য আগুন, ক্ষয়ক্ষতি হয়নি : রেল সচিব       উল্লাপাড়ায় রংপুর এক্সপ্রেস ট্রেনের ৬টি বগি লাইনচ্যুত হয়ে আগুন       প্রেমিক প্রেমিকার বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও       পঞ্চগড়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু       নাটোরে অস্ত্র সহ এক যুবক গ্রেফতার       শ্যামলী পরিবহনে ইয়াবার চালান পঞ্চগড়ে যাত্রী আটক       পলাশবাড়ীতে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত       মূলত ক্ষুদ্র ঋণ দারিদ্র্য বিমোচন নয়, দারিদ্র্য লালন করে : প্রধানমন্ত্রী       শাহজালালে বিমানের সিটের নিচে পাওয়া গেলো ৯ কেজি সোনা       রাজশাহী জেলা পুলিশের অভিযানে আটক ২৬ জন ও মাদকদ্রব্য উদ্ধার    

বানিয়াচংয়ে মুক্তিযোদ্ধা চত্বরে যানবাহনের স্ট্যান্ড!

হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জের বানিয়াচং উপজেলার বড়বাজারের মুক্তিযোদ্ধা চত্বর থেকে অবৈধ দোকানপাট উচ্ছেদ করার পর কিছুদিন যেতে না যেতেই আবারও বেদখল হয়ে যাচ্ছে এই চত্বরটি। তবে এবার কোনো দোকানপাট নয়, সেখানে জিপ, টমটম, ঠেলাগাড়ি ট্রাক স্ট্যান্ড গড়ে তোলা হয়েছে।

লাল কাপড় দিয়ে সীমানা নির্ধারণ করে দেয়ার পরও এসবের তোয়াক্কা না করে অসৎ ব্যক্তিরা যানবাহন রাখার জন্য জায়গা করে দিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

যানবাহন না রাখার জন্য ভূমি অফিসের তহশিলদার বারবার মৌখিকভাবে যানবাহন মালিকদের নিষেধ করার পরও আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে যত্রতত্রভাবে গাড়ি রেখে তাদের কাজ করে যাচ্ছেন।

বিকালে এ প্রতিবেদক সরেজমিনে গিয়ে দেখা যায়, চত্বরের তিন পাশে বিভিন্ন ধরণের গাড়ি রাখা হয়েছে। ফলে পুরনো চেহারায় ফিরে গেছে মুক্তিযোদ্ধা চত্বর।

এদিকে চত্বরটি আবারও দখলে চলে যাওয়ায় ক্ষোভ জানিয়েছেন স্থানীয় মুক্তিযোদ্ধারা।

যুদ্ধাহত মুক্তিযোদ্ধা শেখ নমীর আলী বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আমি ব্যক্তিগতভাবে তহশিলদারের সাথে পুনরায় দখল হওয়া চত্বর নিয়ে কথা বলেছি।

তিনি আমাকে আশ্বস্ত করেছেন অচিরেই গাড়ি মালিকদের জানিয়ে দেয়া হবে তাদের গাড়িগুলো সরানোর জন্য। কিন্তু অদ্যাবধি পর্যন্ত প্রশাসনের কোনো ব্যক্তি এসে তাদেরকে কোনো কিছু বলেননি।
এখন যদি এই চত্বরে যানবাহন রেখে গাড়ির স্ট্যান্ড বানানো হয় তাহলে আগে যারা এখানে ছোটখাটো ব্যবসাপাতি করতো তাদের কি দোষ ছিল? তাহলে তারাই তো আবার এসে ব্যবসা করতে পারে। এটা মেনে নেয়া যায় না।

তাই তিনি প্রশাসনের কাছে অনুরোধ করেন মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান দেখিয়ে এই জায়গাটি খালি করে একটি স্থায়ী সীমানা দেওয়ার জন্য। নতুবা মুক্তিযোদ্ধাদের নিয়ে বৃহত্তর আন্দোলনের ডাক দেয়া হবে বলে জানান তিনি।

বানিয়াচং সহকারী কমিশনার (ভূমি) মতিউর রহমান খান বিটিসি নিউজকে জানান, সরকারী লাল নিশান দেয়ার পরও যারা সরকারের এই আদেশ অমান্য করে চত্বরে প্রবেশ করেছে তাদের বিরুদ্ধে আমরা অ্যাকশনে যাব।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হবিগঞ্জ প্রতিনিধি মোঃ  জুনাইদ চৌধুরী। #

Comments are closed.