বাঘায় ৭টি ভেজাল গুড় কারখানায় অভিযান, ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর বাঘা উপজেলায় গুড় তৈরীর কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভেজাল গুড় ধ্বংস ও ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার চকসিংগা পাঁচপড়া এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।
বুধবার সকালে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে র‌্যাব জানায়, র‌্যাব-৫ এর আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে বাঘা থানার চকসিংগা পাঁচপাড়া এলাকায় বিভিন্ন কারখানায় ভেজালগুড় তৈরী হচ্ছে ।
এমন খবরে র‌্যাব-৫ রাজশাহী বিভাগীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালকের নেতৃত্বে অভিযান পরিচালনা করে ৩ হাজার ৬০০ কেজি ভেজাল গুড়, ৫কেজি চুন, ৩ কেজি হাইড্রেস, ৬ কেজি সোডা, ১২ কেজি ডালডা, ৪ কেজি রং, ৩ কেজি ফিটকেরি, ৫৫০ কেজি চিনি জব্দ করে এবং জনসম্মুখে ধ্বংস করা হয়। সেই সাথে ৭টি ভেজাল গুড় কারখানার মালিকদের ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
এদের মধ্যে মনা গুড় কারখানার মালিক মনিরুল ইসলাম ও তার ভাই শরিফুল ইসলােকে ২০ হাজার টাকা জরিমানা, রতন গুড় কারখানার মালিক মিনা রানীকে ২০ হাজার টাকা, কাজিম গুড় কারখানার মালিক কাজিম উদ্দিনকে ২০ হাজার টাকা, সবুজ কারখানার মালিক সবুজ আলীকে ৩০ হাজার টাকা, রকি গুড় কারখানার মালিক রকি আহম্মেদ কে ২০ হাজার টাকা মিঠুন গুড় কারখানার মালিক মিঠুন আলীকে ৫০ হাজার টাকা এবং আলাউদ্দীন গুড় কারখানার মালিক আলাউদ্দিনকে ১০ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি ইফতেখার আলম (বিশাল) / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.