বাগমারায় দুই দিন ব্যাপী বিজ্ঞান মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত


বাগমারা প্রতিনিধি: রাজশাহীর বাগমারায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে দুই দিনব্যাপী বিজ্ঞান মেলা রোববার সমাপনী অনুষ্ঠানে পুরস্কার বিতরণ করা হয়েছে।
উপজেলা প্রশাসনের আয়োজনে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের বাস্তবায়নে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় উপজেলার ২২টি শিক্ষা প্রতিষ্ঠান মেলায় অংশ গ্রহন করে।
এবারে মেলার প্রতিপাদ্য ছিল ‘বিজ্ঞান ও প্রযুক্তি উদ্ভাবনে সমৃদ্ধি’। বিকালে মেলার শেষ প্রান্তে উপজেলা নির্বাহী কর্মকর্তা উজ্জল হোসেনের সভাপতিত্বে বিজ্ঞান অলিম্পিয়াড ও বিজ্ঞান কুইজ প্রতিযোগীতায় অংশ গ্রহণকারী প্রতিষ্ঠানের বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা শিক্ষা অফিসার সাইফুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার মুকতাদীর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজীব আল রানা, একাডেমিক সুপারভাইজার আব্দুল মুমীত, আইসিটি সহকারী প্রোগ্রামার তাজরুল ইসলামসহ বিভিন্ন দপ্তরের প্রধানগণসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষুদে বিজ্ঞানী শিক্ষার্থীরা মেলার কর্মসূচীতে অংশ গ্রহণ করেন।
বিজ্ঞান অলিম্পিয়াড ও বিজ্ঞান কুইজ প্রতিযোগীতায় উপজেলার মোহানগঞ্জ উচ্চ বিদ্যালয় প্রথম পুরস্কার, দ্বিতীয় ভবানীগঞ্জ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় ও ভবানীগঞ্জ সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ তৃতীয় স্থান অধিকার করায় যথাক্রমে ক্রেষ্ট প্রদান করা হয়। এছাড়া মেলায় বিভিন্ন প্রতিষ্ঠানে অংশ গ্রহণকারী সকল প্রতিষ্ঠানকে শুভেচ্ছা ক্রেষ্ট উপহার দেয়া হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মো: আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.