বাগমারায় অবশেষে নৌকার মাঝি হলেন তাহেরপুর পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ


বাগমারা (রাজশাহী) প্রতিনিধি: অবশেষে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে রাজশাহীর-৪ বাগমারা আসনের নৌকার মাঝি হলেন তাহেরপুর পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ।
তিনি তাহেরপুর পৌরসভার আ’লীগের সাধারণ সম্পাদক ও তিন বারের সফল মেয়র। বর্তমান সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকে কাছ থেকে মনোনয়ন ছিনিয়ে নিয়ে ক্ষমতাসীন দলীর মনোনয়ন নিলেন মেয়র আবুল কারাম আজাদ।
জানা গেছে, বাগমারা-মোহনপুর আসনে ২০০৮ সালে বিএনপি’ সাবেক এমপি অধ্যাপক আব্দুর গফুরকে পরাজিত করে বাগমারা-মোহনপুর আসনের সংসদ সদস্য হয়েছিলেন ইঞ্জিনিয়ার এনামুল হক। পর পর তিনি প্রায় বিনা ভোটে নির্বাচিত হয়েছিলেন। এবারে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী ৭ জানুয়ারী।
বিএনপি ও তার সম্মনা দল র্নিদলীয় সরকারের অধীনে ভোট না দেয়ায় ভোটে অংশ গ্রহণ করছেন না। তবে ক্ষমতাসীন দল আ’লীগ নির্বাচনে বেশ তৎপর। ফলে নির্বাচনে আ’লীগ ও তার সমর্থিত দলীয় পক্ষে দলীয় মনোনয়ন ফরম ক্রয়-বিক্রয় শুরু হয়। বাগমারা আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম উত্তোলন করেছেন ৭ জন প্রার্থী।
এতে ছিলেন, বর্তমান সংসদ সদস ইঞ্জিনিয়ার এনামুল হক, তাহেরপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ আবুল কালাম আজাদ, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি জাকিরুল ইসলাম সান্টু, এ্যাডভোটেক ইব্রাহীম হোসেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক পিএম শফিকুল ইসলাম ও ডা. আ ফ ম জহুরুল হক।
এদের মধ্যে কে দলীয় মনোনয়ন পাবেন এ নিয়ে নানা জল্পনা-কল্পনা শুরু হয়। শনিবার (২৫ নভেম্বর) মনোনয়ন বোর্ডের প্রতি সবার দৃষ্টি ছিল। ওই দিন মনোনয়ন জাচাই-বাছাই হলেও তা প্রকাশ না করে রোববার (২৬ নভেম্বর) ক্ষমতাসীন দল আ’লীগের মনোনয় প্রত্যাশীর সকলকে ছাড়িয়ে মনোনয়ন ছিনিয়ে নিলেন মেয়র আবুল কালাম আজাদ।
রোববার বিকেলে আ’লীগের দলীয় (নৌকা) মনোনয়ন হাতে পেলে সন্ধ্যায় বাগমারায় আবুল কালামের সমর্থিত নেতা-কর্মীর উপজেলা সদর ভবানীগঞ্জ, তাহেরপুর পৌরসভা, হাট গঙ্গোপাড়াসহ বিভিন্ন এলাকায় আনান্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মো: আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.