আজ- মঙ্গলবার, ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ

শিরোনাম

  করোনাকালে মরুভূমিতে বসিয়ে রাখা হয়েছে অসংখ্য বিমান       সবুজ বাংলাদেশ সুবর্ণচর শাখার ঈদপূর্ণমিলন ও পরিচিত সভা এবং বৃক্ষরোপন কর্মসূচি       তিস্তায় বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন       রাজ্যে লকডাউন’র দিন বদল, নতুন তালিকা প্রকাশ করল নবান্ন       করোনাকালে দেশের রেমিট্যান্স ও রিজার্ভে রেকর্ড       নেপালে আবারও ভূমিধসে ১০ জন’র মৃত্যু       ইংল্যান্ড দল’র ব্যাটিং কোচ’র দায়িত্ব পেলেন ট্রট       শান্তিতে নোবেলজয়ী জন হিউম’র প্রয়াণ       ভ্রমণ পিয়াসীদের পদচারণায় ৫ মাস পরে মুখরিত হয়ে উঠেছে রাজশাহীর চিড়িয়াখানা ও পদ্মাপাড়       নবীগঞ্জে করোনায় মারা গেলেন চিত্তরঞ্জন দাশ       উজিরপুরে মসজিদ কমিটিকে কেন্দ্র করে যুবলীগ সম্পাদকসহ আহত ৫       বাগেরহাটে ইয়াবাসহ দু’বোনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ       রাজশাহীতে লুকু-কালুর জুয়ার আসরে পুলিশের অভিযান, কালুসহ-১২ জুয়াড়ী আটক       নাগেশ্বরীতে শহীদ সাফাত সড়কের নামফলক উন্মোচন        উজিরপুরে জুয়াড়ী রফিক গণধোলাইয়ের শিকার       আফগানিস্তান কারাগারে বন্দুকধারীদের হামলায় নিহত-২১, আহত-৪৩    

বাংলাদেশী মাছ চুরি করতে এসে ট্রলারসহ ১৪ ভারতীয় জেলে আটক

বাগেরহাট প্রতিনিধি: বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অবৈধ অনুপ্রবেশ করে মাছ শিকারের অভিযোগে একটি ট্রলারসহ ১৪ ভারতীয় জেলেকে আটক করেছে কোস্ট গার্ড।

আজ মঙ্গলবার (১০ ডিসেম্বর) ভোর রাতে মোংলা সমুদ্র বন্দরের অদূরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে ট্রলারসহ  এই ভারতীয় জেলেদের আটক করা হয়।

এ সময় জব্দ করা হয়েছে এফ,বি মা-আম্বিয়া-০২ নামক একটি ভারতীয় ট্রলার ও ট্রলারে থাকা ১ হাজার ২২০ কেজি বিভিন্ন প্রজাতির মাছ ও জাল-দড়ি।

আটক এ সকল জেলেদের বাড়ি ভারতে দক্ষিণ-চব্বিশ পরগনা জেলার বিভিন্ন এলাকায় বলে জানা গেছে।

কোস্ট গার্ড জানায়, এফ,বি মা-আম্বিয়া-০২ নামক একটি ফিশিং ট্রলার নিয়ে ভারতীয় জেলেরা বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমার ফেয়ারওয়ে বয়া এলাকায় ঢুকে পড়ে মাছ ধরছিল। তখন ওই এলাকায় টহলরত কোস্ট গার্ড সদস্যরা তাদেরকে আটক করে মোংলায় নিয়ে আসে। পরে তাদেরকে থানা পুলিশে হস্তান্তর করা হয়।

আটকদের বিরুদ্ধে সামুদ্রিক মৎস্য অধ্যাদেশ ১৯৮৩ এর ২২ ধারায় মামলা দায়েরের পর জেলহাজতে পাঠানোর কথা বিটিসি নিউজকে জানান, মোংলা থানার অফিসার ইনচার্জ মো. ইকবাল বাহার চৌধুরী।

এর আগেও একই অভিযোগে ওই এলাকা থেকে ৬৩ ভারতীয় জেলেকে আটক করে নৌ বাহিনী। নৌবাহিনী গত ১ অক্টোবর ১৫ জন, ৪ অক্টোবর ২৩ জন ও ১৪ অক্টোবর ১১ জন, ২২ অক্টোবর ১৪ জনকে এবং সর্বশেষ ১০ ডিসেম্বর কোস্ট গার্ড ১৪ জন ভারতীয় জেলেকে আটক করে। এ নিয়ে মোট ভারতীয় জেলে আটকের সংখ্যা দাঁড়িয়েছে ৭৭ জনে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed.