আজ- শুক্রবার, ২৩শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ

শিরোনাম

  কাশ্মীরে আবারও বিজেপি নেতা খুন       মার্কিন ও ইসরাইলি পরমাণু অস্ত্র সবার জন্য হুমকি : ইরান’র পররাষ্ট্রমন্ত্রী       ভারত সীমান্তে “বিতর্কিত এলাকায়” হেলিপ্যাড নির্মাণ করছে নেপাল       সেনা-পুলিশ বাহিনীকে প্রয়োজনীয় নির্দেশনা       রাণীশংকৈলে জমি নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত-৯       চীনা যুদ্ধবিমান’র কাছে পাত্তাই পাবে না ভারত’র রাফায়েল!       “দিল্লি চাই” বলে ইমরানকে খোঁচা সাবেক স্ত্রী রেহাম’র       ভাসছে মুম্বাই       করোনা প্রতিরোধে দামুড়হুদার কার্পাসডাঙ্গা ইউনিয়ন যুবলীগের মাস্ক বিতরণ অব্যাহত       রাজশাহী মহানগর বিএনপি’র সহ-সভাপতি ফারুক আর নাই       বীর মুক্তিযোদ্ধা সুবেদার সিরাজ উদ্দিন লস্কর আর নেই       র‌্যাব-৫ রাজশাহীর মাদক বিরোধী অভিযান ইয়াবসহ আটক       র‌্যাব-৫, চঁপাপাইনবাবগঞ্জ ক্যাম্প কর্তৃক গাঁজার গাছসহ মাদক ব্যবসায়ী আটক-১       রাসিকের নির্মাণাধীন বিভিন্ন বহুতল ভবনের কাজের অগ্রগতি সংক্রান্ত সভা অনুষ্ঠিত       নাটোরে সরকারী গম আত্মসাৎ মামলায় চেয়ারম্যান কারাগারে       নবীগঞ্জে ১৪ টি ডাকাতি মামলার প্রধান আসামী গ্রেফতার    

বাংলাদেশসহ ৭টি দেশ থেকে সরাসরি কুয়েতে প্রবেশ নিষিদ্ধ করেছে কুয়েতের বিমান চলাচল কর্তৃপক্ষ। অন্য ছয়টি দেশ হলো ভারত, শ্রীলঙ্কা প্রবেশ নিষিদ্ধ : বাংলাদেশ সহ ৭টি দেশ

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: বাংলাদেশসহ ৭টি দেশ থেকে সরাসরি কুয়েতে প্রবেশ নিষিদ্ধ করেছে কুয়েতের বিমান চলাচল কর্তৃপক্ষ। অন্য ছয়টি দেশ হলো ভারত, শ্রীলঙ্কা, পাকিস্তান, ফিলিপাইন, ইরান এবং নেপাল।

এসব দেশে যারাই গত ১৪ দিন অতিবাহিত করেছে, তাদের কুয়েতে প্রবেশ করতে দেওয়া হবে না। তবে এসব দেশের নাগরিকদের জন্য এই নিষেধাজ্ঞা নয় বলে জানিয়েছে সেখানকার স্থানীয় গণমাধ্যম।

এসব দেশের নাগরিকরা যদি প্রবেশাধিকার রয়েছে এমন অন্য কোনো দেশ থেকে কুয়েতে প্রবেশ করতে চায় তাহলে তারা নির্দিষ্ট নিয়মাবলী মেনে কুয়েতে প্রবেশ করতে পারবে।

তার মানে দাঁড়ায় নিষিদ্ধ হওয়া দেশগুলোর নাগরিকরা যদি অন্য দেশে ভ্রমণ করতে পারে এবং ১৪ দিন অতিবাহিত করে এবং যদি তাদের কাছে পিসিআর সার্টিফিকেট থাকে যে তারা করোনাভাইরাস নেগেটিভ এবং নির্ধারিত স্বাস্থ্যবিধিগুলো অনুসরণ করেছে তাহলে তারা কুয়েতে প্রবেশ করতে পারবে।

উদাহরণ স্বরূপ, কোনও ভারতীয় নাগরিক, যিনি গত ১৪ দিন ধরে ভারতে নেই, তিনি কোনও সমস্যা ছাড়াই কুয়েতে প্রবেশ করতে পারবেন।

নির্দিষ্ট কিছু দেশের বসিন্দাদের প্রবেশ নিষেধাজ্ঞার সিদ্ধান্ত জারির পরে, বিমান সংস্থাগুলিকে তাদের পরিকল্পিত বিমানগুলির ফ্লাইট পুনরায় নির্ধারণ করতে হবে। কারণ এসব বিমান এখন কুয়েত থেকে ওয়ান ওয়েতে ওসব দেশে যাবে এবং সেসব দেশ থেকে কেউ কুয়েতে আসতে পারবে না।

গত মাসে, কুয়েত আংশিকভাবে আগস্ট থেকে বাণিজ্যিক ফ্লাইট পুনরায় চালু করার ঘোষণা করেছিল, তবে পুরোপুরি সবকিছু চালু করতে ১ বছর লেগে যাবে বলেও জানিয়েছিলো। করোনাভাইরাস সংক্রমণের কারণে দেশটির বিমান চলাচলে স্থগিতাদেশ ধীরে ধীরে তোলা হচ্ছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, কুয়েতে বর্তমানে মোট আক্রান্ত ৬৭ হাজার মানুষ আর প্রাণ হারিয়েছে সাড়ে ৪শ জন। #

Comments are closed.