ব্রেকিং নিউজ

আজ- বৃহস্পতিবার, ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা জুন, ২০২০ ইং

শিরোনাম

  শিবগঞ্জে পৌর মেয়রের মদদে চলছে অবৈধ চাঁদা আদায় পরিবহন শ্রমিকরা নিরুপায়’ এলাকাবাসী ক্ষুব্ধ!       একের পর এক ভুল সিদ্ধান্ত নিয়ে আমাদেরকে সিস্টেমেটিক জেনোসাইড করা হচ্ছে – ডা. শাহাদাত       র‌্যাব-৫ এর অভিযানে বিপুল পরিমান গাঁজা, নগদ টাকা ও অন্যান্য দ্রব্যাদিসহ ০৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার       বেলকুচিতে পুলিশ ডাক্তারসহ একদিনে করোনায় আক্রান্ত-১০       সরকারী কর্মীদের আশ্বস্ত করে ঘোষণা মুখ্যমন্ত্রীর, দেরী হলেও লাল কালি নয়       উল্লাপাড়ায় দুই কুখ্যাত ডাকাত গ্রেফতার       রংপুর সিটি মেয়র ও এমপি সাদের মধ্যে চলছে তুমুল উত্তেজনা (ভিডিও)       গত ২৪ ঘন্টায় খুলনা বিভাগের ৫ জেলায় ১৪ জনের করোনা সনাক্ত, উপসর্গ নিয়ে মৃত্যুবরণকারী তিনজনের করোনা হয়নি       ম্যাংগো স্পেশাল ট্রেনে ৫ জুন থেকে ঢাকায় যাবে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের আম       নওগাঁয় করোনা পরীক্ষার যন্ত্র স্থাপনের দাবিতে একুশে পরিষদের স্মারকলিপি প্রদান       ৩ সন্তানের জননীকে জোরপূর্বক ধর্ষণ !       খুলনায় অস্ত্র মাদকসহ গ্রেফতার ৩       লালমনিরহাটে মোটর সাইকেল দুর্ঘটনায় দলিল লেখকের মৃত্যু       ঝুঁকিপূর্ণ এলাকার কর্মকর্তা-কর্মচারীদের অফিসে আসতে হবে না : ফরহাদ হোসেন       খুলনা জেলা প্রশাসনের ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিরতণ        ব্রাহ্মণবাড়িয়ায় এনজিও গুলোর কিস্তি আদায় চলছেই    

বাংলাদেশই ভালো করেছে দক্ষিণ আফ্রিকা–নিউজিল্যান্ডের চেয়ে

স্লগ ওভারে প্রত্যাশা অনুযায়ী রান তুলতে না পারার মূল্য দিতে হচ্ছে বাংলাদেশকে। ইংল্যান্ডের বিপক্ষে চ্যাম্পিয়নস ট্রফির উদ্বোধনী ম্যাচে শেষ ১০ ওভারে বাংলাদেশ তুলেছে ৮২ রান। ম্যাচ হারের ময়নাতদন্তে এসেছে ২০-৩০ রানের ঘাটতির কথা। কিন্তু টুর্নামেন্টে পরের দুটি ম্যাচে দক্ষিণ আফ্রিকা-নিউজিল্যান্ডও শেষ ১০ ওভারে সেভাবে ঝড় তুলতে পারেনি।

আজ ওভালে শ্রীলঙ্কার বিপক্ষে দক্ষিণ আফ্রিকা তুলেছে ৭৮ রান, ৫০ ওভারে তাদের স্কোর ৬ উইকেটে ২৯৯। ইনিংসের শেষ দুই বলে জেপি ডুমিনির ১০ রান না তুললে প্রোটিয়াদের স্কোর ৩০০ ছুঁই-ছুঁই হয় না। কাল বৃষ্টিতে ভেসে যাওয়া ম্যাচে দারুণ শুরুর পরও অস্ট্রেলিয়ার বিপক্ষে নিউজিল্যান্ড পুরোপুরি ৪৬ ওভার খেলতে পারেনি। ৩৬ ওভার শেষে ৩ উইকেটে ২২৫ থেকে ৪৫ ওভারে ২৯১ রানে অলআউট কিউইরা। চ্যাম্পিয়নস ট্রফিতে এখন পর্যন্ত শেষ ১০ ওভারে রান তোলায় তাই বাংলাদেশই এগিয়ে।
হাশিম আমলার ২৫তম সেঞ্চুরিতে আজ চ্যালেঞ্জিং স্কোর পেয়েছে দক্ষিণ আফ্রিকা। কদিন আগে বিরাট কোহলির কাছ থেকে দ্রুততম সাত হাজার রানের রেকর্ড কেড়ে নিয়েছেন আমলা। ভারতীয় অধিনায়কের আরেকটি রেকর্ড নিজের অধিকার নিয়েছেন প্রোটিয়া ওপেনার। দ্রুততম ২৫ ওয়ানডে সেঞ্চুরি ছিল কোহলির (১৬২ ইনিংসে), সেটি এখন আমলার (১৫১ ইনিংসে)। ৪৪ রানে ওপেনিং জুটি ভাঙলেও দক্ষিণ আফ্রিকার বড় স্কোর এনে দিতে বড় অবদান ফাপ ডু প্লেসি-আমলার দ্বিতীয় উইকেট জুটিতে যোগ করা ১৪৫ রান। রানআউটে কাটা পড়ার আগে আমলার রান ১০৩ আর নুয়ান প্রদীপের শিকার হওয়ার আগে ডু প্লেসি করেছেন ৭৫ রান। ৪০ ওভারে ৩ উইকেটে ২২১ রান করা দক্ষিণ আফ্রিকার ৩৩০-৩৪০ রান তোলা কঠিন ছিল না। কিন্তু ওই যে, শেষ ১০ ওভারে ঝড়টা তীব্র হয়নি প্রোটিয়াদের।

বিভাগসমূহঃ খেলা

Leave A Reply