বগুড়া-৩ আসনে রাজু খানকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না দেয়ায় শোকে মুহ্যমান নেতাকর্মীরা

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়া-৩ আদমদীঘি-দুপচাঁচিয়া আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশি আদমদীঘি উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজুকে মহজোটের সিদ্ধান্তে দলীয় মনোনয়ন না দিয়ে জাপাকে দেয়ায় গতকাল বুধবার মনোনয়নপত্র জমা দানের শেষ দিন বিকেলে শোকে মুহ্যমান তৃণমুল নেতাকর্মিরা তাদের প্রিয় নেতাকে জড়িয়ে কান্নায় ভেঙ্গে পড়েন। এসময় অপেক্ষমান শতশত নেতাকর্মির দলীয় অফিসে ভীড় করে চোখের পানি মুছতে থাকলে সিরাজুল ইসলাম খান রাজুও ধরে রাখতে পারেননি কান্না। এযেন এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। তিনি আগত নেতাকর্মিদের শান্তনা দেন।

বগুড়া-৩ আদমদীঘি-দুপচাঁচিয়া আসনে ২০১৪ সালে বিএনপি নির্বাচন বর্জন করলে জাতীয় পাটীর এ্যাড, নুরুল ইসলাম তালুকদার বিনাপ্রতিদন্দিতায় এমপি নির্বাচিত হন। ২০০৮ সালে আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর এই আসনে মরহুম আনছার আলী মৃধাকে মনোনয়ন দেয়া হলেও তা পরে প্রত্যাহার করা হয়। এরপর থেকেই আওয়ামীলীগের কান্ডারি হয়ে আদমদীঘি উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম খান রাজু দলটির বিভিন্ন কর্মসুচী পালন, তৃণমুল নেতাকর্মিদের সাথে সমন্বয় রেখে সরকারের উন্নয়নমুলক কর্মকান্ড জনতার মাঝে তুলে ধরে এই আসনে আওয়ামীলীগের একটি ঘাটিতে পরিনত করেন। যার ফলে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা মার্কার প্রার্থীরা জয়লাভ করেন। কিন্তু জাতীয় পাটীর এমপি থাকলেও আসনটিতে তেমন উল্লেখযোগ্য কর্মকান্ড করতে পারেননি। এমনকি জাতীয় পাটীর হাতে গোনা কিছু নেতা ছাড়া দলটিকে সংগঠিত করতেও পারেননি। জনগনের মাঝে ও তার চলাচল ও বিচরণ লক্ষ্যনীয় নেই। আওয়ামীলীগের নেতাকর্মিদের দীর্ঘদিনের আশা ছিল একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আসনটিতে নৌকা প্রতীকে নির্বাচন করে দখলে নিতে।

সিরাজুল ইসলাম খান রাজুকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহনের জন্য দুই উপজেলার বর্ধিত সভার মাধ্যমে তৃণমুল নেতাকর্মি, মুক্তিযোদ্ধা সংসদসহ অঙ্গ সংগঠন সমূহ তাকে সমর্থন দিয়ে কেন্দ্রীয় কমিটির নিকট মনোনয়ন দেয়ার জন্য আবেদন করেন। কিন্তু আসনটি আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশি সিরাজুল ইসলাম খান রাজুকে না দিয়ে মহাজোট প্রার্থী শরীক জাতীয় পাটীর এ্যাড. নুরুল ইসলাম তালুকদারকে দেয়ায় আওয়মীলীগ নেতাকর্মিদের নৌকার দখলে নেয়ার আশা ভেঙ্গে যাওয়ায় নেতাকর্মিরা হতাশ হয়ে কান্নায় মুহ্যমান হয়ে পড়েন। তবে সিরাজুল ইসলাম খান রাজু ধৈর্য্য সহকারে মহাজোটের হয়ে কাজ করার জন্য সকল নেতাকর্মিদের আহবান জানান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি মো:হাফিজার রহমান।#

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.