ব্রেকিং নিউজ

আজ- মঙ্গলবার, ৩০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই জুলাই, ২০২০ ইং

শিরোনাম

  পল্লীবন্ধু এরশাদের সমাধিতে জাপার কেন্দ্রীয় নেতৃবৃন্দ       পল্লীবন্ধু এরশাদের সমাধিতে জেলা ও মহানগর জাতীয় পার্টির শ্রদ্ধাঞ্জলি       ব্রাহ্মণবাড়িয়ায় নমুনা দিতে এসে সামাজিক দূরত্ব না মানায় বাড়ছে সংক্রমণের ঝুঁকি       রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অভিযানে আটক ০৫ জন       রাণীশংকৈলে মুজিববর্ষ উপলক্ষে সাবেক এমপি’র বৃক্ষরোপণ কর্মসূচির       নাটোরে ৫টি হত্যা মামলাসহ ১১ মামলার পলাতক আসামী অস্ত্রসহ গ্রেফতার       ব্রিটেনে মাস্ক পরা উচিৎ কি উচিৎ নয় এটা নিয়ে বিতর্ক       হলিউড অভিনেত্রী কেলি প্রেসটন না ফেরার দেশে গেলেন       কোটি টাকা ব্যয়ে নির্মিত বরিশাল ইউপি ভবনের বিভিন্নস্থানে ফাটল !       রাসিক মেয়র লিটনের সাথে টিটিসি‘র নতুন অধ্যক্ষের সৌজন্য সাক্ষাৎ       পোল্যান্ড’র প্রেসিডেন্ট নির্বাচনে আন্দ্রেস দুদা পুনঃনির্বাচিত       থানায় এজাহার বা মামলা করার পদ্ধতি ও গুরুত্ব       উত্তর মেরু থেকে তেলের প্রথম চালান রাশিয়া পাঠালো চীন       ঢাকাগামী বাসে ১০৮ বোতল ফেনসিডিলসহ ২ মাদক পাচারকারী আটক       রাসিক মেয়র লিটনের সাথে রাজশাহী জেলা মুক্তিযুদ্ধ মঞ্চের নেতৃবৃন্দের সাক্ষাৎ       চাঁপাইনবাবগঞ্জে মাস্ক না পরায় ১০৬ জনের জরিমানা    

বকশীগঞ্জে পাহাড়ি ঢলে নদ-নদীর পানি বেড়ে নিম্নাঞ্চল প্লাবিত


বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি: জামালপুরের বকশীগঞ্জে কয়েক দিনের প্রবল বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ব্রহ্মপুত্র নদ ও দশানী নদীর পানি বৃদ্ধি হয়েছে। এর প্রভাবে বকশীগঞ্জ উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। ফলে ভয়াবহ বন্যার আশঙ্কা করছেন নদী পাড়ের মানুষ।

জানা গেছে, কয়েকদিন থেকে জামালপুর উত্তরাঞ্চলে প্রবল বর্ষণ শুরু হয়েছে। সেই সাথে উজান থেকে পাহাড়ি ঢল এসে নদ-নদীতে মিশে যাচ্ছে। এ কারণে ব্রহ্মপুত্র নদ ও দশানী নদী ভরে গিয়ে এ পানি ছড়িয়ে পড়েছে নিম্নাঞ্চল গুলোতে।

গত দুই দিন ধরে দ্রুত গতিতে নদ-নদীর পানি বৃদ্ধি পাওয়ায় আগাম বন্যার পদ ধ্বনি দেখা যাচ্ছে। নিম্নাঞ্চলের মানুষ আতঙ্কিত হয়ে পড়েছে। করোনাভাইরাসের প্রভাব মোকাবেলা করা যখন মানুষ হিমশিম খাচ্ছেন তখন নতুন করে বন্যা দেখা দেওয়ায় তা কিভাবে মোকাবেলা করবেন তা দুশ্চিন্তায় রয়েছেন নিম্ন ও মধ্যবিত্ত আয়ের মানুষ।

নদ-নদী গুলোতে পানি বৃদ্ধি পাওয়ায় সাধুরপাড়া ইউনিয়নের মদনের চর , বিলের পাড়,ডেরুরু বিল, চর গাজীরপাড়া, উত্তর আচ্চাকান্দি, কতুবের চর , বাংগাল পাড়া, নয়াবাড়ি , চর কামালের বার্ত্তী, চর আইরমারী গ্রাম, মেরুরচর ইউনিয়নের মাইছানিরচর, ভাটি কলকিহারা, উজান কলকিহারা, পূর্ব কলকিহারা, চিনারচর , বাঘাডুবি , খেওয়ারচর , ঘুঘুরাকান্দি ও ফকিরপাড়া গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এসব গ্রামের প্রায় ৫ হাজার মানুষ পানি বন্দি হয়ে পড়েছেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) হাসান মাহবুব খান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, নদ-নদীর পানি বৃদ্ধি পাওয়া ও আগাম বন্যার বিষয়টি আমরা পযবেক্ষন করছি। বন্যার পানি বৃদ্ধি অব্যাহত থাকলে সবাইকে নিয়ে বন্যা মোকাবেলায় কাজ করা হবে। এছাড়াও সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানদেরও প্রস্তুত থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি জিএম ফাতিউল হাফিজ বাবু। #

Comments are closed.