ব্রেকিং নিউজ

আজ- মঙ্গলবার, ৩০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই জুলাই, ২০২০ ইং

শিরোনাম

  পল্লীবন্ধু এরশাদের সমাধিতে জেলা ও মহানগর জাতীয় পার্টির শ্রদ্ধাঞ্জলি       ব্রাহ্মণবাড়িয়ায় নমুনা দিতে এসে সামাজিক দূরত্ব না মানায় বাড়ছে সংক্রমণের ঝুঁকি       রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অভিযানে আটক ০৫ জন       রাণীশংকৈলে মুজিববর্ষ উপলক্ষে সাবেক এমপি’র বৃক্ষরোপণ কর্মসূচির       নাটোরে ৫টি হত্যা মামলাসহ ১১ মামলার পলাতক আসামী অস্ত্রসহ গ্রেফতার       ব্রিটেনে মাস্ক পরা উচিৎ কি উচিৎ নয় এটা নিয়ে বিতর্ক       হলিউড অভিনেত্রী কেলি প্রেসটন না ফেরার দেশে গেলেন       কোটি টাকা ব্যয়ে নির্মিত বরিশাল ইউপি ভবনের বিভিন্নস্থানে ফাটল !       রাসিক মেয়র লিটনের সাথে টিটিসি‘র নতুন অধ্যক্ষের সৌজন্য সাক্ষাৎ       পোল্যান্ড’র প্রেসিডেন্ট নির্বাচনে আন্দ্রেস দুদা পুনঃনির্বাচিত       থানায় এজাহার বা মামলা করার পদ্ধতি ও গুরুত্ব       উত্তর মেরু থেকে তেলের প্রথম চালান রাশিয়া পাঠালো চীন       ঢাকাগামী বাসে ১০৮ বোতল ফেনসিডিলসহ ২ মাদক পাচারকারী আটক       রাসিক মেয়র লিটনের সাথে রাজশাহী জেলা মুক্তিযুদ্ধ মঞ্চের নেতৃবৃন্দের সাক্ষাৎ       চাঁপাইনবাবগঞ্জে মাস্ক না পরায় ১০৬ জনের জরিমানা       এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকীতে জাতীয় ছাত্র সমাজের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল    

ফেনীতে বাল্য বিবাহের দায়ে কনের বাবার ১৫ দিনের জেল, কাজীর জরিমানা

ফেনী প্রতিনিধি: ফেনীতে বাল্য বিবাহের দায়ে কনের বাবার ১৫ দিনের জেল ও কাজীর ২০ হাজার টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাছলিমা শিরিন।

গত শুক্রবার (২৬ জুন) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে ফেনীর রামপুর হাফেজ উকিল বাড়ি এলাকার ভাড়াটিয়া মো: জহির উদ্দিনের বাড়িতে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত।

সে সময় সেখানে সপ্তম শ্রেণীর এক ছাত্রীর (১৩) সাথে বিয়ের আয়োজন চলছিল ২৫ বছর বয়সী একটি কারখানার শ্রমিক আনোয়ারের সাথে। তারা উভয়ই লক্ষ্মীপুর জেলার বাসিন্দা।

গত শুক্রবার কাউকে না জানিয়ে কনের পিতা মো: জহির উদ্দিন তার তেরো বছর বয়সী মেয়েকে আলী আহম্মদের ছেলে মো. আনোয়ারের সাথে বিবাহ দিচ্ছিলেন। খবর পেয়ে ভ্রাম্যমান আদালতের একটি টিম কনের বাড়িতে হানা দেয়। এসময় অপ্রাপ্ত বয়স্ক মেয়ে বিবাহ দেয়ার দায়ে ফেনী পৌরসভার ১৮নং ওয়ার্ডের কাজী নিকাহ রেজিষ্ট্রার আবদুল মতিনকে ২০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত। একই সময় মেয়ের পিতা মো. জহির উদ্দিনকে এ বিয়ের আয়োজনের জন্য ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়। অপর দিকে ভ্রাম্যমান আদালতের খবর পেয়ে পাত্র আনোয়ার বাসা ছেড়ে পালিয়ে যায়।

ফেনী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাছলিমা শিরিন বাল্য বিবাহের দায়ে ভ্রাম্যমান আদালতে কনের পিতার কারাদন্ড ও কাজীর অর্থদন্ডের সত্যতা বিটিসি নিউজ এর প্রতিবেদককে নিশ্চিত করে জানান,মেয়েটি পড়াশোনা করতে চায়।সে বড় হয়ে পুলিশ অফিসার হতে ইচ্ছুক।তার পড়াশোনার সমস্ত দায়িত্ব স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আমির হোসেন বাহার নিয়েছেন এবং স্কুল কর্তৃপক্ষ মেয়েটির পড়াশোনার ব্যাপারে সহযোগিতার আশ্বাস দেন।

তিনি আরো জানান,বিয়ের অনুষ্ঠান আয়োজনের সমস্ত খাবার জব্দ করে সামাজিক সংগঠন সহায় এর মাধ্যমে ফেনী রেলওয়ে স্টেশন এলাকায় গিয়ে পথশিশু ও ছিন্নমূল মানুষের মাঝে বিতরণ করা হয়।

অভিযানে ভ্রাম্যমান আদালতের বেঞ্চ সহকারি ছিলেন নুর উদ্দিন আরিফ।

ফেনী পৌরসভার ১৮নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সাইফুর রহমান, ১৬নং ওয়ার্ড কাউন্সিলর আমির হোসেন বাহার ও আইনশৃংখলা বাহিনীর সদস্যগন উপস্থিত ছিলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ফেনী প্রতিনিধি মোঃ দেলোয়ার হোসেন। #

Comments are closed.