ফিলিস্তিনি হত্যার ‘প্রতিশোধ’ নিতে ছুরি হামলা, জার্মান নাগরিক নিহত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ফ্রান্সে ছুরিকাঘাতে এক পর্যটক নিহত হয়েছেন। প্যারিসের আইফেল টাওয়ারের কাছে এ ঘটনা ঘটে। এ হামলায় আরও দুজন আহত হয়েছেন। বার্তা সংস্থা রয়টার্স বিষয়টি নিশ্চিত করেছে।
এ ঘটনায় পুলিশ সন্দেহভাজন একজনকে আটক করেছে। আটককৃত ওই ব্যক্তির বয়স ২৬। তিনি ফরাসি নাগরিক। তার কাছে একটি স্টানগান পাওয়া গেছে।
শনিবার দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন জানান, ২০১৬ সালে আরেকটি হামলার পরিকল্পনা দকরার জন্য সন্দেহভাজন ওই যুবককে চার বছরের কারাদণ্ড দেওয়া হয়। তার ওপর আগে থেকেই আইনশৃঙ্খলা বাহিনী নজর রেখেছিল।
তিনি আরও জানান, আইফেল টাওয়ার থেকে কয়েক ফুট দূরে এক পর্যটক দম্পতিকে ছুরিকাঘাত করা হয়। এ সময় পুলিশ ওই ব্যক্তিকে ধাওয়া করে। পালানোর সময় আরো দুজনকে ছুরিকাঘাতে গুরুতরভাবে আহত করেন তিনি। এ দুজনের ভেতর একজন জার্মান নাগরিক মারা যান।
স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন হামলার সময় ওই ব্যক্তি আল্লাহু আকবার বলে চিৎকার করছিলেন। এ ছাড়াও আফগানিস্তানে ও ফিলিস্তিনে মুসলমানদের নির্বিচারে হত্যা করা হচ্ছে বলেও বিরক্তি প্রকাশ করেন তিনি। বিষয়টি নিয়ে তদন্ত চলছে বলে জানান ঊর্ধ্বতন কর্মকর্তারা।
এ নিয়ে তদন্ত প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছে দেশটির প্রশাসনিক কর্মকর্তারা। ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল মাখোঁ এ হামলাকে সন্ত্রাসী কর্মকাণ্ড হিসেবে চিহ্নিত করে জার্মান নাগরিকের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.