প্রেসিডেন্ট প্রার্থী হতে পারেন মিশেল ওবামা

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রে আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট প্রার্থিতার লড়াইয়ে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের শক্ত প্রতিদ্বন্দ্বি হয়ে দাঁড়াতে পারেন সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা। জরিপে তেমনটাই আভাস মিলছে বলে জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যমগুলো।
চলতি বছর নভেম্বরে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। রিপাবলিকান পার্টি থেকে শক্ত অবস্থানে আছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ডেমোক্রেট প্রার্থী থেকে লড়াইয়ে এগিয়ে বর্তমান জো বাইডেন। তবে মিশেল ওবামা তার শক্ত প্রতিদ্বন্দ্বি হয়ে উঠতে পারে বলে ভাবা হচ্ছে।
প্রায় অর্ধেক ডেমোক্রেটরা মনে করেন বাইডেনেরে চেয়ে শক্তিশালী কেউ এই নির্বাচনে প্রার্থী হওয়া উচিত। ৪৮ শতাংশ ডেমোক্রেট বলছেন, বাইডেনকে তাদের পছন্দ নয়। ২০ শতাংশ এর পছন্দ মিশেল ওবামাকে। এছাড়াও আলোচনায় আছেন ভাইস প্রেসিডেন্ট কামালা হ্যারিস, সাবেক ফার্স্টলেডি হিলারি ক্লিনটনও। কামালা হ্যারিস পেয়েছেন ১৫ শতাংশ ভোট আর হিলারি ক্লিনটন ১২ শতাংশ।
গত মাসে মিশেল ওবামা নির্বাচন নিয়ে নিজের উদ্বেগ প্রকাশ করেছিলেন। তিনি বলেন, `এই সরকার কি আসলে কিছু করছে?‘
তবে এখনো এগিয়ে আছেন বাইডেনই। ৭১ বছর বয়সী এই নেতা ভোটে লড়তে রাজি আর বিতর্ক সত্ত্বেও ট্রাম্পের জনপ্রিয়তা রয়েছে একাংশের মধ্যে। তাই মূল লড়াই হয়তো আবারও ট্রাম্প-বাইডেনই হবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.