ব্রেকিং নিউজ

আজ- বুধবার, ২৪শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ৮ই জুলাই, ২০২০ ইং

শিরোনাম

  নাটোরে শেষ হলো করোনা নিয়ন্ত্রণ ও প্রতিরোধ পক্ষ, কঠোর হচ্ছে মোবাইল কোর্ট       সান্তাহারে আবাসিক বোর্ডিংয়ে ফের দেহ ব্যবসা, ৪ নারীসহ গ্রেফতার-১০       নাটোরে সাংবাদিকের সাথে ডাক্তারের অশোভন আচরণ। ক্ষুদ্ধ সাংবাদিকরা       করোনাকে জয় করে সুস্থ হলেন ০৮ পুলিশ সদস্য       করোনা প্রতিরোধে মাস্ক নিয়ে সাধারণ মানুষের পাশে বোয়ালিয়া মডেল থানার ওসি..       রাজশাহীতে অটোরিক্সা চালক ও পথচারীদের মাস্ক পড়িয়ে দিলেন : ডাবলু সরকার       চাঁপাইনবাবগঞ্জের সন্তান ডাঃ অনিক এর মা ২ সন্তান চিকিৎসক স্ত্রী করোনা পজিটিভ       অসহায় সাজিনুর বেগমের পাশে ‘হ্যালো গোমস্তাপুর’       উজিরপুরের ধামুরায় (NRBC) ব্যাংকের শাখা উদ্বোধন       উজিরপুরে এক রশিতে ঝুলে প্রেমিক যুগলের আত্মহত্যা       করোনাকালে যোদ্ধাদের সম্মানে চাঁপাইনবাবগঞ্জে হাততালি ও নিরাবতা কর্মসূচী       চীনে বাস হ্রদে পড়ে নিহত ২১, আহত ১৫       আদিবাসীদের অস্তিত্বের জমিন যখন ভূমিদস্যু লুটেরাদের দখলে !       কালীগঞ্জে চুরি হওয়া ৫টি ল্যাপটপ উদ্ধার, গ্রেপ্তার এক       সিংড়ায় পীরপালের জমিতে বাড়ি করার প্রতিবাদ করায় ৪টি পরিবার এক ঘরে       রাসিকের ৬ষ্ঠ সাধারণ সভা অনুষ্ঠিত    

প্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ তরুণরাই আগামীর নেতা : পলক

নাটোর প্রতিনিধি: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এম.পি বলেছেন, প্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ তরুণরাই আগামীতে দেশকে বিভিন্ন পর্যায়ে নেতৃত্ব প্রদান করবে। চতুর্থ শিল্প বিপ্লবের চলমান পথে তারাই হবে মূল চালিকা শক্তি।

আজ শনিবার থেকে নাটোরের সিংড়া উপজেলার কোর্ট মাঠে শুরু হওয়া দুই দিন ব্যাপী ‘চলনবিল শিক্ষা উৎসব-২০’ এর প্রথম দিনে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও বাংলাদেশ ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে পুণর্মিলনী অনুষ্ঠানে রাতে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। অনুষ্ঠানে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সাখাওয়াত হোসেন শফিক আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হওয়ায় তাকে সংবর্ধনা প্রদান করা হয়।

প্রতিমন্ত্রী পলক বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ সারা বিশ্বে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। অপার সম্ভাবনাময় দেশের এই উন্নয়ন অগ্রযাত্রায় চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলা করে বিভিন্ন পর্যায়ে নেতৃত্ব প্রদান করতে হবে। এই নেতৃত্বে আসীন হবে প্রযুক্তি জ্ঞানে সমৃদ্ধ তরুণ শিক্ষার্থীরাই।

পলক বলেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী। তিনি নির্যাতিত স্বাধীনতাকামী এই ভূ-খন্ডের জনগোষ্ঠিকে স্বাধীন দেশ ও পতাকা উপহার দিয়ে গেছেন। সুখী-সমৃদ্ধ সোনার বাংলা গড়তে নিজের জীবন উৎসর্গ করেছেন। কৃতজ্ঞ জাতি সারা বছর ধরে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালন করে তাকে শ্রদ্ধা জানাবে। তাঁর দেখানো পথেই টেকসই উন্নয়ন লক্ষ্য-২০৩০ পেরিয়ে ২০৪১ সালে পৌঁছে যাবে উন্নয়নের শিখরে।

প্রতিমন্ত্রী পলক আরো বলেন, শিক্ষা আন্দোলন, গণঅভ্যুথান, দেশের স্বাধীনতা সংগ্রামের পুরোধা শক্তি ছিল ছাত্রলীগ। অতীত ঐতিহ্যের পথ পরিক্রমাই দেশের উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করবে ছাত্রলীগ। যে কোন ক্রান্তিকাল মোকাবেলার সক্ষমতা রয়েছে ছাত্রলীগের।

সিংড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ খালিদ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান শেখ, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, জেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান জেমস ও সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুম সহ বিভিন্ন পর্যায়ের ছাত্রলীগের নেতৃবৃন্দ।

অনুষ্ঠান উপলক্ষে প্রকাশিত একটি স্যুভেনীড়ের মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ। বিকেলে প্রতিমন্ত্রীর অংশগ্রহনে বের হওয়া একটি শোভাযাত্রা উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed.