আজ- মঙ্গলবার, ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ

শিরোনাম

  করোনাকালে মরুভূমিতে বসিয়ে রাখা হয়েছে অসংখ্য বিমান       সবুজ বাংলাদেশ সুবর্ণচর শাখার ঈদপূর্ণমিলন ও পরিচিত সভা এবং বৃক্ষরোপন কর্মসূচি       তিস্তায় বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন       রাজ্যে লকডাউন’র দিন বদল, নতুন তালিকা প্রকাশ করল নবান্ন       করোনাকালে দেশের রেমিট্যান্স ও রিজার্ভে রেকর্ড       নেপালে আবারও ভূমিধসে ১০ জন’র মৃত্যু       ইংল্যান্ড দল’র ব্যাটিং কোচ’র দায়িত্ব পেলেন ট্রট       শান্তিতে নোবেলজয়ী জন হিউম’র প্রয়াণ       ভ্রমণ পিয়াসীদের পদচারণায় ৫ মাস পরে মুখরিত হয়ে উঠেছে রাজশাহীর চিড়িয়াখানা ও পদ্মাপাড়       নবীগঞ্জে করোনায় মারা গেলেন চিত্তরঞ্জন দাশ       উজিরপুরে মসজিদ কমিটিকে কেন্দ্র করে যুবলীগ সম্পাদকসহ আহত ৫       বাগেরহাটে ইয়াবাসহ দু’বোনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ       রাজশাহীতে লুকু-কালুর জুয়ার আসরে পুলিশের অভিযান, কালুসহ-১২ জুয়াড়ী আটক       নাগেশ্বরীতে শহীদ সাফাত সড়কের নামফলক উন্মোচন        উজিরপুরে জুয়াড়ী রফিক গণধোলাইয়ের শিকার       আফগানিস্তান কারাগারে বন্দুকধারীদের হামলায় নিহত-২১, আহত-৪৩    

প্রথম অপেক্ষমান তালিকার ভর্তি শেষে হাবিপ্রবিতে ৩২৩ টি আসন ফাঁকা, জালিয়াতির অভিযোগ ভিত্তিহীন : বিশ্ববিদ্যালয়ের প্রক্টর

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ২০২০ সেশনের স্নাতক (অনার্স) প্রথম বর্ষের প্রথম অপেক্ষমান তালিকার ভর্তি কার্যক্রম শেষে ৩২৩ টি আসন ফাঁকা রয়েছে।
বিষয়টি নিশ্চিত করেছেন ভর্তি পরীক্ষা কমিটির সহ সদস্য সচিব অধ্যাপক ড. মোঃ মফিজউল ইসলাম। গতকাল (১৩ জানুয়ারী) ও আজ পুরো দিনব্যাপী চলে প্রথম অপেক্ষমান তালিকার ভর্তি কার্যক্রম।
ভর্তি পরীক্ষা কমিটির তথ্য অনুযায়ী ‘এ ‘ ইউনিটে ৫৬ টি, ‘বি’ ইউনিটে ২২৩ টি, ‘সি’ ইউনিটে ১১ টি ও ‘ ডি ‘ ইউনিটে ৩৩ টি আসন ফাঁকা রয়েছে।
এদিকে মুক্তিযুদ্ধ কোটায় এক শিক্ষার্থীর রিপোর্টিং ও ‘ বি ‘ ইউনিটের ভর্তিকৃত শিক্ষার্থীদের অটোমাইগ্রেশন জটিলতার বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মোঃ খালেদ হোসেইন বলেন, ” ২রা জানুয়ারি মুক্তিযুদ্ধ কোটায় এক শিক্ষার্থী( কোটায় ১ম ) রিপোর্টিং করার সময় রেজিস্ট্রার খাতায় স্বাক্ষর না করে চলে যায়। কিন্তু রিপোর্টিয়ের বাকি সকল কাজ তিনি সম্পন্ন করেন। যেহেতু রেজিস্ট্রার খাতায় তাঁর স্বাক্ষর ছিলোনা সেজন্য তাকে বাদ দিয়েই আমরা মুক্তিযুদ্ধ কোটার ফলাফল প্রকাশ করি। যার কারণে তাকে পুনরায় নিতে শেষ থেকে এক শিক্ষার্থীকে বাদ দেয়া হয়েছে। এ কারণে পুনরায় সংশোধিত ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে আজ নতুন করে প্রকাশ করা হয়। আবার ‘ বি ‘ ইউনিটে করিগরি ত্রুটির কারণে অটোমাইগ্রেশন প্রক্রিয়ায় সমস্যা দেখা দিয়েছে। তবে উক্ত সমস্যা দ্বিতীয় অপেক্ষমান তালিকার শিক্ষার্থী ভর্তি করানোর পূর্বেই সমাধান করা হবে । এখানে কোনো প্রকার জালিয়াতি হয়নি। মূলত আর্কিটেকচারের লিখিত পরীক্ষার কারণে করিগরি সমস্যাটি দেখা দেয় “।
অন্যদিকে, দ্বিতীয় মেধাতালিকার ফাঁকা আসনসমূহ অতিদ্রুত সময়ের মাঝেই বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত হবে বলে আশা প্রকাশ করেছে ভর্তি পরীক্ষা কমিটি।
উল্লেখ্য, ১৯ জানুয়ারি সেন্ট্রাল অরিয়েন্টেশন ও ২০ জানুয়ারি থেকে ক্লাস শুরু হবার কথা রয়েছে ২০২০ সেসনের শিক্ষার্থীদের।ভর্তি সম্পর্কে বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.hstu.ac.bd) এ পাওয়া যাচ্ছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed.