প্রগতি দেশে নিজস্ব ব্র্যান্ডের গাড়ি বানাবে : শিল্পমন্ত্রী

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, বিশ্বায়নের যুগে প্রতিযোগিতা করে আমাদের টিকে থাকতে হলে মানসম্মত ও যুগোপযোগী পণ্য উৎপাদন করতে হবে। শুধু সিডান কার না, সাশ্রয়ী মুল্যের গাড়ি ও মোটরসাইকেল উৎপাদন করতে হবে। অচিরেই কোরিয়ার কারিগরি সহায়তায় প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে আধুনিকায়ন করে প্রগতি গাড়ি তৈরি করবে। জ্বালানি সাশ্রয়ই পরিবেশ বান্ধব ইলেকট্রিক ভেহিকল (ইভি) তৈরিরও পরিকল্পনা আছে।
আজ বুধবার (২৮ ফেব্রুয়ারি) রাজধানীর তেজগাঁও এলাকায় প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেড-এর ঢাকা অফিস প্রাঙ্গণে শো-রুম ও সেলস্ সেন্টারের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন শিল্পমন্ত্রী। অনুষ্ঠানে শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা উপস্থিত ছিলেন।
শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশন (বিএসইসি)-এর প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেড-এর আধুনিক শো-রুম ও সেলস সেন্টারের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
মন্ত্রী বলেন, বর্তমান সরকার দেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ব্যাপক কার্যক্রম গ্রহণ করেছে। দেশের এ অগ্রযাত্রাকে আরও বেগমান করতে কাজ করে যাচ্ছে বিএসইসি ও এর আওতাধীন সকল শিল্প প্রতিষ্ঠান। প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে আধুনিকীকরণ করে গড়ে তোলা হচ্ছে। এ লক্ষ্যে গ্রাহককের সেবা সহজীকরণ ও মানোন্নয়ন করার জন্য আধুনিক শো-রুম ও সেলস সেন্টারের স্থাপন করা হয়েছে। এর সাথে রয়েছে আধুনিক ওয়্যারহাউজ। গ্রাহকরা এখন এ শো-রুম হতে সহজেই গাড়ি অবলোকন ও ক্রয় করতে পারবেন। নিতে পারবেন বিক্রয় পরবর্তী সার্ভিস। অল্প সময়ের মধ্যেই গ্রাহকরা কার্যাদেশের মাধ্যমে গাড়ি সরাসরি গ্রহণ করতে পারবেন। খুব শিগগিরই চালু করা হবে প্রগতি ত্রি-এস সেন্টার। সকল স্তরের গ্রাহরে চাহিদা বিবেচনায় প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেড সিডান কার সরবরাহেরও পরিকল্পনা গ্রহণ করেছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: আমিনুল ইসলাম শিকদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.