পেনালটি ফিরিয়ে দিলেন রোনাল্ডো

বিটিসি স্পোর্টস ডেস্ক: পেনালটি গোলের প্রতি আচ্ছন্নতার জন্য একসময় তার নামই হয়ে গিয়েছিল ‘পেনাল্ডো’। পেনালটি আদায় করতে প্রতিপক্ষের ডি বক্সে ফাউলের শিকার হওয়ার অভিনয় কম করেননি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। এবার দেখা গেল তার অন্য রূপ। পেনালটি পেয়েও ফিরিয়ে দিলেন আল নাসরের পর্তুগিজ ফরোয়ার্ড!
সোমবার রাতে রিয়াদে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্বের ম্যাচে ইরানের ক্লাব পার্সেপোলিসের সঙ্গে গোলশূন্য ড্র করেছে সৌদি ক্লাব আল নাসর। এ ম্যাচেই স্পোর্টসম্যানশিপের নতুন দৃষ্টান্ত স্থাপন করেন রোনাল্ডো। পেনালটি পেয়ে খুশি হওয়ার বদলে উলটো রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ জানান তিনি।
ম্যাচের দ্বিতীয় মিনিটে পার্সেপোলিসের ডি বক্সে প্রতিপক্ষের এক ডিফেন্ডারের ধাক্কায় পড়ে যান রোনাল্ডো। রেফারি পেনালটির বাঁশি বাজালে তাকে ঘিরে ধরে প্রতিবাদ জানান পার্সেপোলিসের খেলোয়াড়রা। বিস্ময়করভাবে রোনাল্ডোও তাদের সঙ্গে যোগ দিয়ে পেনালটির সিদ্ধান্ত ফিরিয়ে নিতে বলেন রেফারিকে। দাবি করেন, ওটা ফাউল ছিল না। এরপর ভিডিও অ্যাসিসট্যান্ট রেফারির সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত বদল করেন চীনা রেফারি মা নিং।
পেনালটি বাতিলের পর ১৭ মিনিটে ডিফেন্ডার আলী লাজিমির লাল কার্ডে ১০ জনের দলে পরিণত হয় আল নাসর। তবে শেষ পর্যন্ত রোনাল্ডোর উদারতার জন্য বিপদে পড়তে হয়নি দলকে। গোলশূন্য ড্র করে গ্রুপের শীর্ষে থেকে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে চলে গেছে আল নাসর। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.