পাকিস্তানে একাধিক নিরাপত্তা ঘাঁটিতে হামলা, নিহত-৩

 

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের খাইবার জেলায় শুক্রবার (৯ আগস্ট) সকালে বেশ কয়েকটি নিরাপত্তা ঘাঁটিতে সিরিজ সন্ত্রাসী হামলা হয়েছে। এতে অন্তত তিনজন নিরাপত্তা কর্মী নিহত হয়েছে। আহত হয়েছে আরও অনেকে। পাকিস্তানের প্রভাবশালী পত্রিকা ডনের অনলাইন প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।
প্রতিবেদনে বলা হয়েছে, রাজগাল ভ্যালি দিয়ে আফগানিস্তান থেকে জঙ্গিরা পাকিস্তানে প্রবেশ করছে, এমন খবরের ভিত্তিতে সেখানে অভিযান চালায় পাকিস্তানের নিরাপত্তা বাহিনী।
ডন বলছে, জঙ্গি গোষ্ঠী তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি) ও গুল বাহাদুর গ্রুপ প্রথমবারের মতো জোট গঠন করে তাদের নিয়ন্ত্রিত এলাকা বান্নু, লাক্কি মারওয়াত ও কারাক থেকে খাইবার প্রদেশে আক্রমণ চালিয়েছে। 
ধারণা করা হচ্ছে, তারা আধিপত্য বিস্তারের লক্ষ্যে খাইবার দখলে নেওয়ার চেষ্টা করছে।
পাকিস্তানের প্রধানমন্ত্রী নিরাপত্তায় নিয়োজিত বাহিনীকে আক্রমণ প্রতিহত করায় সাধুবাদ জানিয়েছেন। এসময় তিনি হামলায় শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনও করেন। 
পাকিস্তান আইএসপিআর এক বিবৃতিতে বলেছে, ৩ নিরাপত্তাকর্মীর শহীদ হওয়ার বিপরীতে ৪ জঙ্গি নিহত হয়েছে।
ডন আরও জানিয়েছে, হতাহতের সংখ্যা আরও বেশি বলে ধারণা করছে স্থানীয়রা।
একটি সূত্র জানিয়েছে, হামলায় নিরাপত্তার কাজে নিয়োজিত সামরিক বাহিনীর অন্তত ৬ সদস্য নিহত হয়েছে। তবে এর পক্ষে যথাযথ প্রমাণ পাওয়া যায়নি।
এদিকে, এরইমধ্যে হামলার দায় স্বীকার করেছে গুল বাহাদুর গ্রুপ। তবে তাদের দাবি এখনও যাচাই করা সম্ভব হয়নি।
স্থানীয়রা ডনের প্রতিবেদককে জানান, তারা ভারি গোলাবর্ষণের শব্দ শুনেছেন। নিরাপত্তার কথা ভেবে তারা ঘর থেকে বের না হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.