পাকিস্তানের বাঁচা-মরা আয়ারল্যান্ডের হাতে

বিটিসি স্পোর্টস ডেস্ক: ভারতের পরে এবার পাকিস্তানের চোখ আয়ারল্যান্ডের দিকে। এই একটি দলই বাবর আজমদের পরের পর্বে তুলতে পারে, আবার বিদায়ও করতে পারে। সেরা আটে যাওয়ার দৌড়ে পাকিস্তানের পথের কাঁটা যুক্তরাষ্ট্র। এই দুই দলেরই প্রথম পর্বের শেষ ম্যাচটি হবে আইরিশদের বিপক্ষে।
আজ রাতে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে নামবেন পল স্টার্লিংরা। এই ম্যাচে যুক্তরাষ্ট্র জিতলে আর কোনো পরিসংখ্যান কিংবা হিসেব-নিকেশ কাজে আসবে না। তারা চলে যাবে সেরা আটে, বিদায় নিশ্চিত হবে পাকিস্তানের। তবে আয়ারল্যান্ড জয় পেলে পাকিস্তানের আশা তখনো বেঁচে থাকবে।
এবারের বিশ্বকাপে ‘এ’ গ্রুপ থেকে সবার আগে পরের পর্ব নিশ্চিত করেছে ভারত। পরপর তিন ম্যাচে জয় তুলে নিয়ে তারা সেরা আটে পা রেখেছে। আর ৩ ম্যাচ থেকে ২ জয় পাওয়া যুক্তরাষ্ট্রের পয়েন্ট ৪। তাদের পরের পর্বে যেতে হলে আজকের ম্যাচে জিতলেই হবে। আর হেরে গেলে ঝুলে যাবে সে যাত্রা।
আগামী ১৬ জুন পাকিস্তান যদি আয়ারল্যান্ডকে হারিয়ে দেয় এবং রানরেট বেশি থাকে, তাহলে ৪ পয়েন্ট নিয়ে বাবররা চলে যাবে পরের পর্বে। তাতে পাকিস্তানের বাঁচা-মরা নির্ভর করছে আয়ারল্যান্ডের ওপরে।
যুক্তরাষ্ট্রের বিপক্ষে রুদ্ধশ্বাস ম্যাচে হার দিয়ে বিশ্বকাপ শুরু করে পাকিস্তান। ভারতের বিপক্ষে ১২০ বলে ১২০ রান করতে পারেনি দলটি। হেরেছে ৬ রানে।
সবশেষ ম্যাচে কানাডার বিপক্ষে কোনোমতে জয় তুলে নিয়ে টিকে আছে পাকিস্তান। এবার যুক্তরাষ্ট্র জয় তুলে নিলে প্রায় খালি হাতে দেশে ফিরতে হবে। তবে আয়ারল্যান্ড তাদের আশা বাঁচিয়ে রাখতে পারে। এ যাত্রায় কতটুকু আশা পূরণ হয়, সেটিই এখন সময়ের অপেক্ষা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.