পয়েন্ট ব্যবধান কমাতে মাঠে নামছে ম্যানসিটি

বিটিসি স্পোর্টস ডেস্ক: ইপিএলের শীর্ষে থাকা লিভারপুলের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমাতে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) ব্রেন্টফোর্ডের বিপক্ষে মাঠে নামবে ম্যানচেস্টার সিটি। এতিহাদ স্টেডিয়ামে ম্যাচ শুরু হবে রাত দেড়টায়। অন্যদিকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের রাউন্ড অব সিক্সটিনের প্রথম লেগে অ্যাতলেটিকো মাদ্রিদের মুখোমুখি হবে ইন্টার মিলান।
জমে উঠেছে ইংলিশ প্রিমিয়ার লিগ। গেল মৌসুমে টেবিলের ৫ এ থাকা লিভারপুল চলতি মৌসুমে এখন পর্যন্ত সবার ওপরে। তবে শিরোপা লড়াইয়ে টিকে আছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানসিটিও। সম্ভাবনা আছে আর্সেনালেরও।
২০২৩-২৪ মৌসুমে এখন পর্যন্ত ২৫ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে অলরেডস। সমান ম্যাচ খেলে ৫৫ পয়েন্ট নিয়ে আর্সেনাল আছে দ্বিতীয় স্থানে। ২ পয়েন্ট কম নিয়ে গার্দিওলা বাহিনীর তিন নম্বরে। এবার টেবিলের দ্বিতীয় স্থানে যাবার সুযোগ সিটিজেনদের।
বর্তমান চ্যাম্পিয়নদের সামনে তুলনামূলক সহজ প্রতিপক্ষ ব্রেন্টফোর্ড। হেড টু হেড সমীকরণে এগিয়ে সিটিজেনরাই। এছাড়া শেষবারের দেখাতেও থমাস ফ্রাঙ্কের দলকে ৩-১ গোলে হারিয়েছিল গার্দিওলা বাহিনী। ব্রেন্টফোর্ডের অবস্থান টেবিলের ১৫ নম্বরে। তবে প্রতিপক্ষ যেমনই হোক চাপ একই মনে করেন সিটি বস।
ম্যাচপূর্ববর্তী সংবাদ সম্মেলনে পেপ গার্দিওলা বলেন, ‘আমরা টানা ১০ ম্যাচ জিতেছি। পরের ম্যাচে এই ধারাবাহিকতা ধরে রাখতে চাই। তার জন্য আমাদের একই চাপ নিতে হবে। শেষ ১৫ ম্যাচের ১৩টিতে আমরা জিতেছি এবং দুটি ড্র করেছি। আমরা যে দুটি ড্র করেছি, সেখানেও জেতার জন্যই লড়াই করেছি। এই ম্যাচেও একই চাও। কোনো পার্থক্য নেই।’
ম্যাচের আগে ভালো-খারাপ দুধরনেরই খবর আছে সিটি শিবিরে। ইনজুরি কাটিয়ে ফিরেছেন বার্নান্দো সিলভা ও জন স্টোনস। আর চোটের জন্য ছিটকে গেছেন গ্রিলিশ ও ভার্ডিওল।
এদিকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে রোমাঞ্চকর এক ম্যাচ দেখার অপেক্ষায় সমর্থকরা। রাউন্ড অব সিক্সটিনের প্রথম লেগে অ্যাতলেটিকো মাদ্রিদকে আতিথেয়তা দিবে ইন্টার মিলান। এখন পর্যন্ত মোট দুবারের মুখোমুখি দেখায় একটি করে জয় আছে দু’দলের। তবে চলতি মৌসুমে সিরি আ’তে দারুণ ছন্দে ইন্টার মিলান। ২৪ ম্যাচে ২০ জয়ে ৬৩ পয়েন্ট নিয়ে টেবিলে সবার ওপরে নেরাজ্জুরিরা। সেই ধারা চ্যাম্পিয়ন্স লিগেও ধরে রাখতে চাইবে সিমোন ইনজাঘির দল।
অন্যদিকে লা লিগার শিরোপা রেস থেকে পিছিয়ে পড়েছে অ্যাতলেটিকো মাদ্রিদ। তাই ইউসিএলকে বাড়তি গুরুত্ব দিচ্ছে রোজি ব্লাঙ্কোস। নিজেদের শেষ ম্যাচে লা পালমাসের বিপক্ষে ৫-০ ব্যবধানের বিশাল জয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে অ্যাতলেটিকো। ম্যাচে সম্ভাব্য ৩-৫-২ ফরমেশনে দল মাঠে নামাতে পারে রোজি ব্লাঙ্কো বস সিমিওনে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.