পঞ্চগড়ে চলাচলের পথ বন্ধ করায় চার পরিবারের দূর্ভোগ

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড় সদর উপজেলার কালেকশ্বর গ্রামে পুরনো চলাচলের রাস্তা বন্ধ করে মসজিদের প্রাচীর নির্মাণ করায়,উপার্জনের জন্য ভ্যান বের করতে পারছেনা, রোগি ও স্কুল পড়ুয়া সন্তানদের নিয়েও পড়েছেন দূর্ভোগে আব্দুল কুদ্দুসসহ চারটি পরিবার।
এবিষয়ে ভুক্তভোগীরা একটি লিখিত অভিযোগ দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার বরাবর।
অভিযোগ সূত্রে জানা যায়,সদর উপজেলার আমলাহার কালেকশ্বর গ্রামের মৃত রহমত আলীর ছেলে মোঃআব্দুল কুদ্দুস। ১৯৬২ সাল থেকে কালেকশ্বর গ্রামে বাড়ি করে জামে মসজিদের সামনে দিয়া চলাচল করে আসছে।
গত ৪ জুলাই আব্দুল কুদ্দুসের নাতী শাহ পরাণ মৃত্যু বরণ করে।তাকে কালেকশ্বর জামে মসজিদের সভাপতি গিয়াস উদ্দিন এর নিজস্ব জমিতে দাফন করেন।
পারিবারিক দ্বন্দ্বে জামে মসজিদের পূর্ব পার্শ্ব দিয়ে আব্দুল কুদ্দুসের একমাত্র চলাচলের রাস্তা হঠাৎ করে ইটের প্রাচীর দিয়ে বন্ধ করে দেয়।গিয়াস উদ্দিন বিএনপির প্রভাব খাটাচ্ছে অভিযোগে উল্লেখ করেন তারা।
ভুক্তভোগী ভ্যান চালক রুকুমউদ্দীন বলেন, আমি একজন ভ্যান চালক আমাকে ভ্যান নিয়ে প্রতিদিন শহরে যেতে হয় টাকা উপার্জন জন্য। কিন্তু রাস্তা বন্ধ করে দেওয়ার কারণে আমি আমার ভ্যান নিয়ে বাহিরে যেতে পারছিনা। তারা খুব প্রভাবশালী তাই তাদেরকে কিছু বলতেও পারছিন।
আরেক ভুক্তভোগী মোঃলাল মিয়া বলেন, আমার পরিবারে ছেলে মেয়ে সহ ৯জন বসবাস করি। রাস্তা বন্ধ করে দেওয়ার কারণে আমার ছেলে মেয়ে স্কুলে যেতে পারছে না। আমাদের চলাচল করতে খুব কষ্ট হচ্ছে।
অভিযুক্ত মসজিদ কমিটির সভাপতি গিয়াস উদ্দিন বলেন,আব্দুল কুদ্দুসের পরিবার সমাজের বাইরের লোক। আমরা তাদেরকে সমাজ থেকে বের করে দিছি। তাদের রাস্তা আমরা বন্ধ করেনি। আমাদের মসজিদের জায়গায় আমরা দেয়াল নির্মাণ করছি।
অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃজাকির হোসেন বলেন,ব্যবস্থা নেওয়ার জন্য চেয়ারম্যান কে দায়িত্ব দেওয়া হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.