ব্রেকিং নিউজ

আজ- সোমবার, ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা জুন, ২০২০ ইং

শিরোনাম

  রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক দলের দুস্থদের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ       মুম্বাইয়ের হাসপাতালে লাশের স্তূপ, ভীতিকর পরিস্থিতি : নিচ্ছেন না স্বজনরা       পাবনায় ছাত্রলীগ নেতার ওপর হামলা এবং ১০ লক্ষ টাকা চাঁদা দাবি কৃষকলীগ নেতার       করোনায় দেশকে তিন “রেড, গ্রিন ও ইয়োলো” ভাগে ভাগ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী       ‘ভারতে করোনার গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে’ বিশেষজ্ঞরা জানিয়েছেন       সাবেক কাউন্সিলর মনিরের পরিবারকে এক লাখ টাকা অনুদান দিলেন মেয়র লিটন       টানা ৭৩ দিন পর রাজশাহীর রাস্তায় দূরপাল্লার বাস!       শায়েস্তাগঞ্জে পৌর মেয়র ছালেক মিয়ার বাড়ি “লকডাউন”       চাকুরী জীবনে ২০ বছরে পদার্পণ করায় সৈয়দ নুরুল ইসলাম এসপি’কে বিভিন্ন মহলের অভিনন্দন!       নাটোরের নলডাঙ্গায় আ’ লীগ নেতা টুটুলের ওপর হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন       পঞ্চগড়ে বজ্রপাতে পিতা-পুত্রের মৃত্যু       ৩০টি পেশাজীবী সংগঠনকে প্রধানমন্ত্রীর উপহার দিলেন রাসিক মেয়র লিটন       রাজশাহী থিয়েটার এবং কচিপাতা থিয়েটারের একজন কর্ণধার তাজুল ইসলাম        হাসপাতালে করোনা রোগি দেখতে যাওয়া যাবেনা, দূর থেকেই সাহায্য করুন : ডা. শাহাদাত       করোনা দুর্যোগে ৩১শ পরিবারকে আর্থিক সহযোগিতা দিয়েছেন ব্যারিস্টার ছামির সাত্তার       রাজশাহীতে কোভিড-১৯ এ আরও ১ জনসহ মোট আক্রান্ত ৫২ জন    

নয়াপল্টনে খোকাকে বিএনপি’র ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের শেষ শ্রদ্ধা

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: ঢাকার সাবেক মেয়র ও বিএনপি’র ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার দেশে দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। এর আগে দলের ভাইস চেয়ারম্যানের মরদেহে দলীয় পতাকা ও ফুল দিয়ে বিএনপি’র ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শেষ শ্রদ্ধা জানান।

আজ বৃহস্পতিবার (৭ নভেম্বর) বাদ যোহর রাজধানীর নয়াপল্টন বিএনপি’র কার্যালয়ের সামনে জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, মো. শাহজাহান, শামসুজ্জামান দুদু, নিতাই রায় চৌধুরী, রুহুল কবির রিজভী, মাহবুব উদ্দিন খোকন, হাবিব উন নবী খান সোহেল, ফজলুল হক মিলন, এমরান সালেহ প্রিন্স, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ দলটির অঙ্গ-সহযোগি সংগঠনের হাজার হাজার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জানাজার নামাজের আগে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সাদেক হোসেন খোকা যে সময় মারা গেলেন তখন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মিথ্যা মামলায় কারাগারে। খোকাবে শেষ দেখা তিনি দেখতে পেলেন না। আর আমরা খোকার এই অকালে চলে যাওয়ার বহু দু:খ প্রকাশ করছি।

ফখরুল বলেন, সাদেক হোসেন খোকা চলে যাওয়ায় বিএনপিতে শুন্যতা সৃষ্টি হলো তা পূরণ হওয়ার নয়।

এর আগে খোকার প্রথম জানাজা জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হয়। পরে কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষ শেষ শ্রদ্ধা নিবেদন করেন একাত্তরের এই গেরিলা যোদ্ধাকে।

বিকেল ৩টায় ঢাকা সিটি কর্পোরেশনে মরহুমের লাশ নিয়ে যাওয়া হবে এবং সেখানে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

নামাজে জানাজা শেষে মরহুমের নিজস্ব বাসভবনে লাশ নিয়ে যাওয়া হবে। এরপর বাদ আছর মরহুমের বাসভবন থেকে লাশ ধুপখোলা মাঠে নিয়ে যাওয়া হবে এবং সেখানে শেষ নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে জুরাইন কবরস্থানের বাবা-মা‘র কবরের পাশে খোকাকে দাফন করা হবে।

সংসদের জানাজায় অংশ নেন ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী, তোফায়েল আহম্মেদ, আসম ফিরোজ, মেজর অব. আবদুল মান্নান, বঙ্গবীর কাদের সিদ্দিকী, রাশেদ খান মেনন, মশিউর রহমান রাঙা, ড. মাহবুব উল্লাহ, মেজর জেনারেল অব. সৈয়দ মুহম্মদ ইবরাহিম, সাবের হোসেন চৌধুরী, শামসুল হক টুকু, ঢাকা উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম।

বিএনপি’র পক্ষে দলটির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, মেজর অব. হাফিজ উদ্দিন আহমেদ, বিএনপি নেতা মিজানুর রহমান সিনহা, জাফরুল ইসলাম চৌধুরী, জয়নুল আবদিন ফারুক, আবুল খায়ের ভূইয়া, হারুন অর রশিদ, উকিল আব্দুস সাত্তার, জাহিদুর রহমান, এম মোরশেদ খান, মেজর অব. আখতারুজ্জামান, নাজিম উদ্দিন আলম, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, রুহুল আলম চৌধুরী, এমরান সালেহ প্রিন্স প্রমুখ।

আজ বৃহস্পতিবার সকালে মরদেহ ঢাকায় পৌঁছে। বেলা ১১ টায় ১০ মিনিটে বিএনপির ভাইস চেয়ারম্যান ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার প্রথম জানাজা জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হয়েছে।

ক্যান্সারে আক্রান্ত খোকা গত সোমবার নিউ ইয়র্কের ম্যানহাটনের মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে মারা যান। তার বয়স হয়েছিল ৬৭ বছর। রাতেই কুইন্সের জ্যামাইকা মুসলিম সেন্টারে তার জানাজা হয়। ২০১৪ সালের ১৪ মে চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে যাওয়ার পর তার বিরুদ্ধে দেশে কয়েকটি দুর্নীতি মামলা হয় এবং কয়েকটিতে সাজাও দেয় আদালত। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী নিউ ইয়র্ক সিটির কুইন্সের একটি বাসায় থেকে চিকিৎসা চালিয়ে যাচ্ছিলেন তিনি। সপ্তাহ তিনেক আগে মুখে ঘা দেখা দিলে হাসপাতালে তাকে ভর্তি করা হয়।

সাদেক হোসেন খোকা ১৯৫২ সালের ১২ মে ঢাকায় জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশের একজন রাজনীতিবিদ এবং সাবেক মন্ত্রী ও বাংলাদেশের রাজধানী ঢাকার সাবেক মেয়র। সাদেক হোসেন খোকা ১৯৭১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকাকালীন মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

 

Comments are closed.