ব্রেকিং নিউজ

আজ- বৃহস্পতিবার, ১০ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, ২৩শে জানুয়ারি, ২০২০ ইং

শিরোনাম

  রাজশাহীতে নর্থ বেঙ্গল ইউনিভার্সিটিতে নবীন বরণ অনুষ্ঠিত       রাজশাহী জেলা প্রশাসনের নির্দেশে বন্ধ করে দেয়া হলো দুইটি বালুমহাল       নির্বাহী কর্মকর্তার অসন্তোষ প্রকাশ : মোড়েলগঞ্জে নিয়মনীতি তোয়াক্কা না করে চলছে শিক্ষা কার্যক্রম       রাজশাহী জেলা পুলিশের অভিযানে আটক ৩০ জন ও মাদকদ্রব্য উদ্ধার       ফেনীতে ৩৭০ পিস ইয়াবাসহ আটক ৩       নবাবগঞ্জে শিক্ষার্থীদেরকে স্মার্ট ফোন ব্যবহার না করার শপথ করালেন ইউ,এন,ও (ভিডিও)       রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অভিযানে আটক ৩২ জন ও মাদকদ্রব্য উদ্ধার       ডিজিটাল বাংলাদেশ গড়তে বিশ্ববিদ্যালয়গুলোকে রাষ্ট্রপতির আহ্বান       ভারতের সংশোধিত নাগরিকত্ব আইনে স্থগিতাদেশ দিল না সুপ্রিম কোর্ট       নবীনদের পদচারণায় মুখরিত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সবুজ মতিহার চত্বর       খুলনা-৫ আস‌নের সংসদ সদস্য ও সা‌বেক মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ’র ছেলে ও জেলা পরিষদ সদস্য অভিজিৎ চন্দ্র চন্দের আত্মহত্যা        নওগাঁয় নিরবে শিক্ষার্থীদের সহযোগীতা করছেন ‘TOPSMA’       পাবনা ডিবেট সোসাইটি পিডিএস’র ৫১ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন       রাজশাহী সীমান্ত হতে মালিকবিহীন ভারতীয় ইয়াবা আটক করেছে বিজিবি       এসডিজি বাস্তবায়নে সুশাসন প্রতিষ্ঠার বিকল্প নেই -জনপ্রশাসন সচিব       প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে উজিরপুর প্রেসক্লাবে শীতার্থদের মাঝে কম্বল বিতরণ    

নোয়াখালীতে অবৈধ পলিথিন কারখানাকে ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহনী বাজারে অবৈধভাবে নিষিদ্ধ পলিথিন উৎপাদন ও বিক্রয় করার দায়ে নিপু প্যাকেজিং অ্যান্ড প্রিন্টিং প্রেস নামের একটি কারখানাকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
গতকাল শনিবার (১১ জানুয়ারী) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান খান এ অভিযান পরিচালনা করেন।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, অভিযানকালে কারখানাটি থেকে প্রায় এক মেট্রিক টন অবৈধ পলিথিন জব্দ করা হয়েছে। পরিবেশ অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপপরিচালক মো. সিরাজুল ইসলাম ও র‌্যাব-১১এর সদস্যরা অভিযানে সহায়তা করেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান খান রাতে বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অবৈধভাবে নিষিদ্ধ পলিথিন উৎপাদন ও বাজারে বিক্রির তথ্য পাওয়ার পর গতকাল বেলা আড়াইটার দিকে ওই কারখানাটিতে অভিযান চালানো হয়। সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত ওই অভিযান চলে।
রোকনুজ্জামান খান বলেন, অভিযানে কারখানাটি থেকে এক টন অবৈধ পলিথিন জব্দ করা হয়েছে।
এ সময় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ অনুযায়ী প্রতিষ্ঠানটির কাছ থেকে দেড় লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নোয়াখালী প্রতিনিধি ইব্রাহিম খলিল। #

Comments are closed.