নাটোরে মদ্যপ অবস্থায় ইউপি সদস্যের মারধরে আহত ৪ নারী সহ ৭ জন

নাটোর প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রাম উপজেলায় আবুল কালাম খান ওরফে কালাম মাতাল (৪৫) ইউনিয়ন পরিষদের এক ইউপি সদস্যের বিরুদ্ধে মদ্যপ অবস্থায় ৪ নারী ও ৩জন পুরুষকে পিটিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে।
রবিবার সন্ধ্যায় উপজেলার গোপালপুর ইউনিয়নের ভুইয়াপাড়া খ্রিস্টান পল্লীতে এই ঘটনা ঘটে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে আটক করে।
আটক আবুল কালাম উপজেলার গোপালপুর ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ডের সদস্য ও গোপালপুর মধ্যপাড়ার মৃত আজাহার খাঁ’র ছেলে। এ ব্যাপারে হামলার শিকার আদিবাসী খ্রিস্টান নারী প্রিসিলা মালো বাদী হয়ে রাতেই বড়াইগ্রাম থানায় তার বিরুদ্ধে মামলা দায়ের করেন।
ভুইয়াপাড়া খ্রিস্টান পল্লীর বাসিন্দা দিপালী রোজারিও বিটিসি নিউজকে জানান, রবিবার সন্ধ্যার কিছুক্ষণ আগে আবুল কালাম মদ পান করে খ্রিস্টান পল্লীর রাস্তায় এক ভ্যানচালককে আটকিয়ে টাকা চায়। টাকা দিতে অস্বীকৃতি জানালে আবুল কালাম ওই ভ্যানচালকের হাতের আঙ্গুল কামড়ে ধরে ও মারপিট করে। ওই ভ্যানচালককে বাঁচাতে এগিয়ে এলে আবু তাহের (৫০) ও তার ছেলে শাওন প্রামাণিক (২৪)কে মারধর করে আহত করে ইউপি সদস্য আবুল কালাম।
মামলার বাদী প্রিসিলা মালো জানান, ঘটনার সময় কালাম মাতাল হাতে বাটাম নিয়ে অনেককেই তাড়া করে। এক পর্যায়ে গাছের সাথে ও দেয়ালের সাথে ধাক্কা খেয়ে সে নিজেই রক্তাক্ত আহত হয়। তারপরেও সে বাড়ির ভিতর ঢুকে আমাকে মারধর করে ও শ্লীলতাহানী করে। আমাকে উদ্ধার করতে এসে তার বাটামের আঘাতে রূপালী বৃগেলের (৪০) ডান হাতের হাড় ভেঙ্গে গেছে। তার হামলায় আহত হয়েছেন ওই এলাকার রায়মন রোজারিও (৬০), আলেকজান্ডার মানিক (২৮) ও দিপালী রোজারিও (৪৫)। আহত সকলেই স্থানীয় পল্লী চিকিৎসকের কাছ থেকে চিকিৎসা নিয়েছেন। এই ঘটনায় বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন বলেও জানান তিনি।
স্থানীয় সংরক্ষিত নারী ইউপি সদস্য সালমা খাতুন কমলা বিটিসি নিউজকে জানান, কালাম মেম্বারকে স্থানীয়রা কালাম মাতাল নামেই চেনে। মদ্যপ অবস্থায় খ্রিস্টান পল্লীতে এসে মারধর করায় একটা ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়। বিশেষ করে মহিলা ও শিশুরা ভয়ে আতঙ্কে ঘরের দরজা আটকিয়ে দেয়। ওই কালাম মাতাল মাঝে মধ্যেই অতিরিক্ত মদ পান করে এই খ্রিস্টান পল্লীতে অপ্রীতিকর আচরণ করে। তার ভয়ে খ্রিস্টান পল্লীর কেউ কোন প্রতিবাদ করার সাহস পায় না।
ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবু বকর সিদ্দিক বিটিসি নিউজকে জানান, ইউপি সদস্য কালামকে সকলেই কালাম মাতাল নামেই ডাকে ও চিনে। তার এ ধরণের মাতলামী নতুন কিছু নয়। খ্রিস্টান পাড়াতে এ ধরণের ঘটনা আরও বেশ কয়েকবার ঘটিয়েছে। তার সংশোধন হওয়া জরুরী।
ইউপি সদস্য কালামের স্ত্রী ও পরিবারের সদস্যরা বিটিসি নিউজকে জানান, পূর্ব শত্রুতার জের ধরে তাকে (কালামকে) মেরে আহত করেছে। এ ব্যাপারে থানায় অভিযোগ করা হয়েছে।
বড়াইগ্রাম থানার অফিসার ইনচার্জ শফিউল আযম খান বিটিসি নিউজকে জানান, উভয় পক্ষ থেকেই অভিযোগ পেয়েছি। রাতেই কালাম মেম্বার সহ ৩জনকে আটক করা হয়েছে। কালাম মেম্বারকে পুলিশ হেফাজতে রেখে বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা করানো হচ্ছে। সুস্থ হলে পরবর্তী আইনী প্রক্রিয়া সম্পন্ন করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.