নবীন শিক্ষার্থীদের বরণ করে নিল রাবি ছাত্রলীগ

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৮-১৯ নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে রাবি শাখা ছাত্রলীগ। আজ সোমবার বেলা ১১টায় কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এ নবীনবরণ অনুষ্ঠিত হয়।

রাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে নবীনদের উদ্দেশ্যে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যদদ্বয় অধ্যাপক আনন্দ কুমার সাহা ও চৌধুরী মো. জাকারিয়া, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ডা. আনিকা ফারিয়া জামান অর্ণা। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া।
এসময় অনুষ্ঠানের প্রধান বক্তা হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধাপক এম আব্দুস সোবহান নবীনদের উদ্দেশ্যে বলেন, ‘নিরপেক্ষ বলতে কিছু নেই। প্রত্যেকেই মানসিক ভাবে কোন পক্ষকে লালন করে। সেই অবস্থানটি হোক স্বাধীনতার স্বপক্ষে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আওয়ামীলীগ এবং ছাত্রলীগগের প্রতিষ্ঠাতা। দেশ স্বাধীন হবার পূর্ব থেকে এখন পর্যন্ত বঙ্গবন্ধুর নেতৃত্ব বহমান। এসময় তিনি তরুন সমাজকে বিপদগ্রস্থ না হয়ে সত্য ও সুন্দরের পথে থাকার আহ্বান করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনকে সংবর্ধনা দেয়া হয়। এসময় তিনি বলেন, বাংলাদেশ স্বাধীন হবার ৪৮ বছর হয়েছে। বাংলাদেশের এই স্বাধীনতার পিছনে রয়েছে বঙ্গবন্ধুর অসামান্য ত্যাগ এবং সংগ্রাম। বঙ্গবন্ধু স্বধীনতার স্বপ্ন দেখেছিলেন, এবং সেই স্বপ্ন বাস্তবায়ন করার লক্ষ্যেই তিনি ছাত্রলীগের প্রতিষ্ঠা করেছেন। সেই নেতৃত্বের ধারাবাহিকতায় আজ ছাত্রলীগ ছাত্র সমাজের জন্য কাজ করে যাচ্ছেন।

লিটন আরও বলেন, রাজশাহীর মত জায়গায় আওয়ামীলীগের কথা বলার মত কেউ ছিল না, কিন্তু এখন লক্ষ্য করলে দেখা যাবে আওয়ামীলীগের বিরুদ্ধে কথা বলার মত কেউ নেই। এই পরীবর্তন এসেছে আওয়ামীলীগ ও ছাত্রলীগের নৈতিকতা মাধ্যমে। এসময় তিনি রাজশাহী নগরের উন্নয়ন করার মাধ্যমে একটি সোনার শহর হিসেবে রাজশাহীকে উপহার দেবার প্রতিশ্রুতি দেন।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু ।
এছাড়াও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকসহ ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীবৃন্দ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.