দেশ ভাঙার ষড়যন্ত্রে লিপ্ত কংগ্রেস : নরেন্দ্র মোদি

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: তৃণমূল কংগ্রেসের দক্ষিণ গোয়ার প্রার্থীর মন্তব্যের জেরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক হাত নিয়েছেন রাহুল গান্ধীকে। কংগ্রেস বিআর আম্বেদকারের সংবিধানকে অবমাননা করে দেশ ভাঙার চেষ্টা করছে বলে মন্তব্য করেন তিনি।
কংগ্রেসের দক্ষিণ গোয়ার প্রার্থী ভিরিয়াতো ফার্নান্দেস ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে দলের সিনিয়র নেতা রাহুল গান্ধীকে বলেছিলেন, পর্তুগিজ শাসন থেকে মুক্তির পর গোয়ার ওপর ভারতীয় সংবিধান জোর করে চাপিয়ে দেওয়া হয়েছে।
মোদি মঙ্গলবার ছত্তিশগড়ের এক বিশাল সমাবেশে বলেন, কংগ্রেসের গোয়া প্রার্থী বলছেন যে তার রাজ্যে নাকি ভারতের সংবিধান প্রযোজ্য নয়। এটা কি বাবাসাহেব আম্বেদকার এবং সংবিধানের অপমান নয়? এটা কি সংবিধানের সঙ্গে হস্তক্ষেপ নয়? এটা সবই দেশ ভাঙার সুচিন্তিত ষড়যন্ত্রের অংশ৷
মোদি আরও বলেন, আজ তারা গোয়াতে সংবিধানকে অস্বীকার করছে, আগামীকাল তারা সারা ভারত জুড়ে বিআর আম্বেদকরের সংবিধানকে অস্বীকার করার চেষ্টা করবে।
কংগ্রেস বিজেপির বিরুদ্ধে তৃতীয় মেয়াদে নির্বাচিত হলে সংবিধান পরিবর্তন করতে চায় বলে অভিযোগের আঙুল তুলেছে। কারণ, উত্তর কন্নড় কেন্দ্রের বিজেপির ছয় বারের সাংসদ অনন্ত হেগড়ে এর আগে বলেছিলেন, এবারের নির্বাচনে তারা ৪০০ লোকসভা আসনের লক্ষ্য নির্ধারণ করেছেন, যাতে সংবিধান সংশোধন করা যায়।
এই মন্তব্যের পর হেগড়েকে লোকসভা নির্বাচনের প্রার্থী তালিকা থেকেই বাদ দেওয়া হয়।
সমাবেশে ক্ষুব্ধ মোদি বলেন, বিজেপি দূরে থাক, স্বয়ং বাবাসাহেব আম্বেদকর নিজেও সংবিধান বাতিল করার ক্ষমতা রাখেন না। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.