দিঘলিয়ায় মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

বিশেষ (খুলনা) প্রতিনিধি: দিঘলিয়া উপজেলায় যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল মহান ভাষা আন্দোলনে শহীদদের বেদীতে পুষ্পস্তবক অর্পণ, বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের কবিতা আবৃতি, দেশাত্মবোধক গান ও চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠান, শহীদদের স্মরণে আলোচনা সভা, দোয়া অনুষ্ঠান।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দিঘলিয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১২ টা ১ মিনিটের সময় উপজেলা চত্বরে মহান ভাষা আন্দোলনের শহীদদের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন দিঘলিয়া উপজেলা নির্বাহী অফিসার খান মাসুম বিল্লাহ, উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ জাকির হোসেন, দিঘলিয়া থানা অফিসার ইনচার্জ মোঃ বাবুল আক্তার, দিঘলিয়া থানা ওসি তদন্ত মোঃ ইমদাদুল হক, সেনহাটি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ ফরহাদ হোসেন, দিঘলিয়া উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি শেখ আল মামুন, দিঘলিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ইনচার্জ মোঃ মাসুদ পারভেজ, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মোঃ সোহাগ হোসেন, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ তারিকুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ কিশোর আহমেদ, উপজেলা শিক্ষা অফিসার মাধ্যমিক মোঃ মাহফুজুর রহমান, উপজেলা প্রকৌশলী আবু তারেক সাইফুল কামাল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মোঃ মাহবুবুল আলম, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা দিঘলিয়া মোঃ মঞ্জুরুল ইসলাম, উপজেলা তথ্য কর্মকর্তা সাঈদা খাতুন, উপজেলা সমবায় কর্মকর্তা খন্দকার জহিরুল ইসলাম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ মাহফুজুর রহমান, উপজেলা সহকারী প্রোগ্রামার পুষ্পেন্দু দাস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আরিফ হোসেন, উপজেলা পরিষদের পক্ষ থেকে উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ মারুফুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আলী রেজা বাচা, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ শিরিন ময়না মোঃ রাইসুল ইসলাম প্রমুখ।
বাংলাদেশ প্রেসক্লাব দিঘলিয়া উপজেলা শাখার পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মোড়ল, সাধারণ সম্পাদক শেখ শামীমুল ইসলাম, সৈয়দ জাহিদুজ্জামান, সৈয়দ আবুল কাসেম, শেখ শফিকুল ইসলাম বাবলু, সৌমিত্র কুমার দত্ত, মোল্যা ইমারত প্রমুখ।
এছাড়া দিঘলিয়া উপজেলা আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দের পক্ষ থেকে শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
এদিকে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকেও শহিদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সম্পূর্ণ অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন শিক্ষক মোঃ কামরুল ইসলাম।
এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি, বেসরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে ভিন্ন ভিন্ন কর্মসূচির মাধ্যমে দিবসটি পালিত হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (খুলনা) প্রতিনিধি সৈয়দ আবুল কাসেম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.