দিঘলিয়ায় ছিনতাই ও হত্যা চেষ্টা মামলা দায়ের

বিশেষ (খুলনা) প্রতিনিধি: দিঘলিয়া উপজেলার গাজীরহাট ইউনিয়নের ডোমরা হাটে পান বিক্রি করে বাড়ি ফেরার পথে কাছে থাকা টাকা ছিনিয়ে নেয়ার সময় ছিনতাইকারীদের হামলায় ৪ জন আহত হয়েছে।
আহতদের মধ্যে মহাসিন শিকদারের অবস্থা আশঙ্কাজনক।
তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এ ঘটনায় গাজীরহাট ইউপি চেয়ারম্যান মোল্লা মফিজুল ইসলাম ঠান্ডুকে আসামি করে বখতিয়ার শিকদার বাদী হয়ে দিঘলিয়া থানায় ২৩ জনের নাম উল্লেখ করে  মামলা দায়ের করেছে।
এ ঘটনায় পুলিশ পাশ্ববর্তী কালিয়া উপজেলার হামিদপুর ইউপি সদস্যকে আটক করেছে।
মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৫ আগস্ট শেখ হাসিনার সরকার পতনের পর উপজেলার ডোমরা হাটের ইজারাদার আলমগীর আত্মগোপনে চলে যান। এরপর থেকে পার্শ্ববর্তী কালিয়া উপজেলার জাহাঙ্গীর মোল্লা হাটের দখল নিয়ে ইজারার টাকা উত্তোলন ও ছিনতাইসহ বিভিন্ন অপরাধ মূলক কর্মকান্ড করে আসছিল স্থানীয় প্রভাবশালীদের সহায়তায়। তার এহেন কর্মকাণ্ডে বাঁধা দিলে বাঁধা প্রদানকারীদের উপর নির্যাতন, হামলা ও মামলা সহ বিভিন্ন ভয়-ভীতি প্রদর্শন করে আসছিল।
গত ৩০ আগষ্ট ডোমরা হাটে পান বিক্রি করে বাড়ি ফেরার সময় জুংগশিয়া মোড়ে পৌঁছালে পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা স্থানীয় প্রভাবশালী ঠান্ডু মোল্লা ও হামিম মোল্লার নেতৃত্বে একটি সংঘবদ্ধ দল অতর্কিতভাবে হামলা চালিয়ে তাদের নিকট থাকা পান বিক্রি ৬৫ হাজার ৮ শত টাকা ও একটি মোটর সাইকেল যার রেজিস্ট্রেশন নং খুলনা-হ- ১১-২৭৪৯ ছিনিয়ে নিয়ে যায়। এ সময় তাদের হামলায় মহিষদিয়া গ্রামের মহাসিন শিকদার, লিটন শিকদার, টুটুল শিকদার ও নাসির শিকদারকে রক্তাক্ত জখম করে তাদের আত্মচিৎকারে পার্শ্ববর্তী লোকজন ছুটে এলে পিস্তল বের করে ফাঁকা ফায়ার করতে করতে আসামিরা নির্বিঘ্নে পালিয়ে যায়।
এদের মধ্যে মহাসিন শিকদারকে আশঙ্কাজনক অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ঢাকায় বঙ্গবন্ধু মেডিকেলে  রেফার্ড করা হয়েছে।
বখতিয়ার শিকদার বাদী হয়ে দিঘলিয়া থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলা নং – ২, তারিখ ০১/ ০৯/ ২৪
এ মামলায় পার্শ্ববর্তী কালিয়া উপজেলার হামিদপুর ইউপি সদস্য কামাল মোল্লাকে আটক করেছে পুলিশ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (খুলনা) প্রতিনিধি সৈয়দ আবুল কাসেম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.