আজ- শুক্রবার, ২৩শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ

শিরোনাম

  কাশ্মীরে আবারও বিজেপি নেতা খুন       মার্কিন ও ইসরাইলি পরমাণু অস্ত্র সবার জন্য হুমকি : ইরান’র পররাষ্ট্রমন্ত্রী       ভারত সীমান্তে “বিতর্কিত এলাকায়” হেলিপ্যাড নির্মাণ করছে নেপাল       সেনা-পুলিশ বাহিনীকে প্রয়োজনীয় নির্দেশনা       রাণীশংকৈলে জমি নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত-৯       চীনা যুদ্ধবিমান’র কাছে পাত্তাই পাবে না ভারত’র রাফায়েল!       “দিল্লি চাই” বলে ইমরানকে খোঁচা সাবেক স্ত্রী রেহাম’র       ভাসছে মুম্বাই       করোনা প্রতিরোধে দামুড়হুদার কার্পাসডাঙ্গা ইউনিয়ন যুবলীগের মাস্ক বিতরণ অব্যাহত       রাজশাহী মহানগর বিএনপি’র সহ-সভাপতি ফারুক আর নাই       বীর মুক্তিযোদ্ধা সুবেদার সিরাজ উদ্দিন লস্কর আর নেই       র‌্যাব-৫ রাজশাহীর মাদক বিরোধী অভিযান ইয়াবসহ আটক       র‌্যাব-৫, চঁপাপাইনবাবগঞ্জ ক্যাম্প কর্তৃক গাঁজার গাছসহ মাদক ব্যবসায়ী আটক-১       রাসিকের নির্মাণাধীন বিভিন্ন বহুতল ভবনের কাজের অগ্রগতি সংক্রান্ত সভা অনুষ্ঠিত       নাটোরে সরকারী গম আত্মসাৎ মামলায় চেয়ারম্যান কারাগারে       নবীগঞ্জে ১৪ টি ডাকাতি মামলার প্রধান আসামী গ্রেফতার    

থানা গেটে অসহায় বৃদ্ধা, ওসির মানবিকতা


নাটোর প্রতিনিধি: দেশে নতুন করে জঙ্গি হামলার আশঙ্কায় সতর্ক পুলিশ সদস্যরা। তাই যেকেউ যাতে থানায় ঢুকতে না পারে সেজন্য থানার প্রধান গেটটি বন্ধ করে ছোটগেটটি খোলা রাখা হয়েছে। সেখানে দায়িত্বরত পুলিশকে দেখে থানার ভেতর প্রবেশ করতে সাহস পাচ্ছেনা এক বৃদ্ধা মহিলা। থানার গেট ধরেই সাহায্য চাইছিলেন তিনি।

আজ বৃহস্পতিবার দুপুরের দিকে নাটোরের গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোজাহারুল ইসলাম কর্মব্যস্ততার ভিড়েও এই দৃশ্যটি দেখতে পান। এসময় বৃদ্ধার পড়নে ছিল একটি ছেড়া শাড়ী এবং হাতে ছিল একটি ভিক্ষার ঝুলি।

কর্মব্যস্ততার মধ্যেই ওই বৃদ্ধা মহিলাকে জিজ্ঞাসাবাদের জন্য কাছে যান ওসি। এসময় এ প্রতিবেদকের ক্যামেরায় বন্দি হয় মানবিক দৃশ্যটি। ওই মহিলার নাম গুন্নাহার। বয়স সয়োত্তরের কাছাকাছি।

উপজেলার মকিমপুর গ্রামের মৎস্যজীবী পাড়ায় বসবাস করেন। ত্রিশ বছর আগে তার স্বামী ছাবের আলীর মৃত্যু হয়েছে। বিধবা অসহায় বৃদ্ধা হয়ে পড়লেও এখন পর্যন্ত তার বয়স্ক ভাতা বা বিধবা ভাতা কোনোটাই হয়নি।

দুই মেয়েকে নিয়ে খেয়ে না খেয়ে প্রতিটি দিন অনেক কষ্টে চলতে হয়েছে তাকে। মেয়েদের বিয়ে দেওয়ার পর দেখার কেউ না থাকায় অন্যের দ্বারে হাত পেতে চলছে তার জীবন।

তাই সাহায্যের জন্য থানার গেটের সামনে সকাল থেকে দুপুর পর্যন্ত দাঁড়িয়ে আছেন। এসব কথা শুনে ওসি মোজাহারুল ইসলাম তাৎক্ষনিক তার এলাকায় খোঁজখবর নেন এবং ওই বৃদ্ধা সত্যি অসহায় হওয়ায় তাকে ত্রাণ সহায়তা দেন।

ওসি মো. মোজাহারুল ইসলাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, থানার গেটের সামনে ওই বৃদ্ধাকে দাঁড়িয়ে থাকতে দেখে মানবিক কারণে তার কথা শুনি। তার বয়স্ক বা বিধবা ভাতার কার্ড আছে কিনা দেখতে হবে। এলাকার মেম্বার ও জনপ্রতিনিধিদের বিষয়টি অবগত করে তাকে সাহায্যের ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed.