ডেমোক্রেটিক দল থেকে মনোয়ন নিশ্চিত করলেন কমলা হ্যারিস

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: সোমবার (৫ অগস্ট) মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস আনুষ্ঠানিকভাবে ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট পদের মনোনয়ন নিশ্চিত করেছেন।
নভেম্বরের নির্বাচনে সংখ্যাগরিষ্ঠ দলের টিকিটে নেতৃত্ব দেয়া প্রথম রঙিন মহিলা হতে চলেছেন কমলা হ্যারিস। তিনি ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ৫৯ বছর বয়সে আমেরিকার ইতিহাসে প্রথম মহিলা ভাইস প্রেসিডেন্ট হয়েছিলেন।
এবার মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির হয়ে মাঠে নামছেন কমলা হ্যারিস। তবে কমলা হ্যারিস প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বি হতে পারতেন না, যদি না মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন মাঝপথেই নিজের প্রতিদ্বন্দ্বিতা পদ ছেড়ে দিতেন। তিনিই মার্কিন যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে কমলা হ্যারিসের নাম সাজেস্ট করেছিলেন।
অবশেষে সোমবার রাতে ডেমোক্র্যাটিক ন্যাশনাল কনভেনশন প্রতিনিধিদের দ্বারা পাঁচ দিনের অনলাইন ভোটিং শেষে আনুষ্ঠানিকভাবে কমলা হ্যারিসের নাম ঘোষণা করা হয়। যিনি যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির টিকিটে লড়বেন।
২ জুলাই, ডেমোক্রেটিক ন্যাশনাল কমিটির চেয়ারম্যান জেইম হ্যারিসন বলেছিলেন যে, কমলা হ্যারিসকে দলের মনোনীত প্রার্থী হওয়ার জন্য পর্যাপ্ত ডেমোক্র্যাটিক প্রতিনিধির ভোট পেতে হবে।
গতকাল কমলা হ্যারিসকে আনুষ্ঠানিকভাবে ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট প্রার্থী ঘোষণা করার পর মার্কিন ভাইস প্রেসিডেন্ট এক্স-এ বলেছেন যে তিনি নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনের জন্য ডেমোক্র্যাটিক মনোনীত প্রার্থী হতে পেরে “সম্মানিত”।
আমি আনুষ্ঠানিকভাবে আগামী সপ্তাহে মনোনয়ন গ্রহন করব।এই প্রচারাভিযানটি হল একত্রিত হওয়া, দেশের প্রতি ভালোবাসায় উদ্বুদ্ধ হয়ে, আমরা যারা আছি তার জন্য লড়াই করার জন্য।” মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের হোয়াইট হাউস রেস থেকে আশ্চর্যজনক ভাবে প্রস্থান করার পরে কমলা হ্যারিস তার রাষ্ট্রপতি প্রচার শুরু করেছিলেন।
জো বাইডেন ৮১ বছর বয়সী রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে হতাশাজনক বিতর্কের পরে রাষ্ট্রপতি পদ থেকে সরে যান। এরপরেই জো বাইডেন কমলা হ্যারিসের নামটি সাজেস্ট করেন।
তবে ডেমোক্র্যাটিক প্রতিনিধি দের অনলাইন মনোনয়নটি দূরবর্তীভাবে অনুষ্ঠিত হয়েছিল, ডেমোক্র্যাটিক ন্যাশনাল কনভেনশন বলেছে যে ইভেন্টে একটি আনুষ্ঠানিক রোল কল অনুষ্ঠিত হবে, যা ১৯ আগস্ট শিকাগোতে শুরু হবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.