জোড়া গোলে লিগে গোলখরা কাটালেন এমবাপ্পে

বিটিসি স্পোর্টস ডেস্ক: কিলিয়ান এমবাপ্পের ওপর তৈরি হচ্ছিল অদৃশ্য একটা চাপ। উয়েফা সুপার কাপে আতালান্তার বিপক্ষে রিয়াল মাদ্রিদের জার্সিতে প্রথম ম্যাচে গোল করলেও লা লিগায় জালের দেখা পাচ্ছিলেন না তিনি। অবশেষে তিন ম্যাচ পর লিগে গোলখরা কাটালেন ফরাসি ফরোয়ার্ড, তাও আবার জোড়া গোলে।
রবিবার রিয়াল বেতিসের বিপক্ষে ২-০ গোলের কষ্টার্জিত জয় পেয়েছে মাদ্রি ক্লাব। লিগ মৌসুমে চার ম্যাচে এটি তাদের দ্বিতীয় জয়। দুই সপ্তাহের আন্তর্জাতিক বিরতির আগে এই ম্যাচ জিতে কিছুটা চাপমুক্ত হলো রিয়াল। ৮ পয়েন্ট নিয়ে তারা উঠেছে দুই নম্বরে। শীর্ষে থাকা বার্সেলোনা (১২) তাদের চেয়ে চার পয়েন্টে এগিয়ে।
গত বৃহস্পতিবার লাস পালমাসের সঙ্গে ১-১ গোলের হতাশাজনক ড্র করেছিল রিয়াল। দলের আক্রমণভাগে অ্যাটাকিং মিডফিল্ডার জুড বেলিংহ্যামের শূন্যতা ছিল স্পষ্ট। পায়ের ইনজুরিতে ছিটকে গেছেন তিনি। রবিবারও তাদের শুরুটা ছিল ধীরে। বলের দখলে দাপট থাকলেও পরিষ্কার সুযোগ তৈরি করতে ব্য্থ হয়েছি।
তথাকথিত ‘নতুন গ্যালাকটিকোস’ এমবাপ্পে, ভিনিসিয়ুস জুনিয়র ও রদ্রিগো অনেকগুলো ভুল পাস দেন এবং নিজেদের মধ্যে সংযোগ করতে ভুগছেন।
রক্ষণে বেশ গোছানো ছিল বেতিস, এমনকি কাউন্টার থেকেও বিপজ্জনক হয়ে উঠেছিল মাঝেমধ্যে। ফরোয়ার্ড আব্দে এজ্জাজুলি প্রথম ১৫ মিনিটে দুটি পরিষ্কার সুযোগ নষ্ট করলেও রিয়ালকে কাঁপিয়ে দেয় অতিথি দল।
এদিকে ভিনিসিয়ুসের ক্রস থেকে দুটি ভালো সুযোগ নষ্ট করেন এমবাপ্পেও। শুরুর দিকে গতির কারণে ডিফেন্ডারদের সঙ্গে পেরে ওঠেননি। ফরাসি ফরোয়ার্ড ছিলেন নিজের ছায়া হয়ে।
বিরতির পর স্বাগতিক দল প্রাণবন্ত হয়ে ওঠে। এমবাপ্পে ও ভিনিসিয়ুস নিজেদের খুঁজে পান। ৫০তম মিনিটে পোস্টে আঘাত করেন ভিনিসিয়ুস।
শেষ পর্যন্ত ৬৭তম মিনিটে গোলমুখ খোলে রিয়াল। অফসাইডের ফাঁদ এড়িয়ে ফেডেরিকো ভালভার্দের ব্যাক হিলে বেশ কাছ থেকে জাল কাঁপান এমবাপ্পে।
আট মিনিট পর তার আরেকটি গোল। ৭৫তম মিনিটে বেতিস কিপার রুই সিলভা ফাউল করেন ভিনিসিয়ুসকে। পেনাল্টি থেকে নিজের ও দলের দ্বিতীয় গোল করেন এমবাপ্পে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.