জম্মু ও কাশ্মীর ইস্যুত বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীকে ফোন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীর

ছবি: সংগৃহীত

ঢাকা প্রতিনিধি:  কাশ্মীর ইস্যুতে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনকে ফোন করেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী মাখদুম শাহ মেহমুদ কুরেশি। গতকাল মঙ্গলবার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রচারিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তাও দুই দেশের পররাষ্ট্রমন্ত্রীর মধ্যে হওয়া ফোনালাপের বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ও পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীদের ফোনালাপের বিষয়ে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিরোধপূর্ণ জম্মু ও কাশ্মীরের অবস্থান পরিবর্তন করে ভারতের অবৈধভাবে এবং এক তরফা পদক্ষেপের বিষয়টি বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর কাছে তুলে ধরেন পাক পররাষ্ট্রমন্ত্রী।

ফোনালাপে কাশ্মীরে মানবাধিকার ও মানবিক পরিস্থিতির অবনতির কথা উল্লেখ করে মাখদুম শাহ মেহমুদ কুরেশি এ কে মোমেনকে উল্লেখ করেন, কাশ্মীরের পরিস্থিতি এ অঞ্চলের শান্তি ও স্থিতিশীলতার জন্য বড় হুমকি সৃষ্টি করেছে।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ভারতের সঙ্গে সংলাপ ও আলোচনার মধ্য দিয়ে বিরোধ নিরসনের কথা বলেছেন বলে দাবি করেছে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.