‘জনগণের পছন্দ ইমরান খান’

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের জোট সরকার নিয়ে মুখ খুলেছে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান-তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। ঝুলন্ত সংসদ তৈরি করে পাকিস্তানের জনগণের ইচ্ছার বিরুদ্ধে ব্যর্থ জোট সরকার চাপিয়ে দিলে বাস্তবতা বদলাবে না বলে মন্তব্য করেছে দলটি।
সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পিটিআই লিখেছে, ‘ব্যাপক কারসাজি ও নির্বাচনী জালিয়াতির মাধ্যমে একটি ঝুলন্ত সংসদ তৈরি করে পাকিস্তানের জনগণের ইচ্ছার বিরুদ্ধে ব্যর্থ জোট সরকার চাপিয়ে দিলে বাস্তবতা বদলাবে না: জনগণের পছন্দ ইমরান খান!’
গতকাল (২০ ফেব্রুয়ারি) রাতে কেন্দ্রীয় জোট সরকার গঠনে একমত হয়েছে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজ (পিএমএল-এন) ও পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)। নতুন সরকারের প্রধানমন্ত্রী হবেন পিএমএল-এন নেতা শাহবাজ শরিফ। আর প্রেসিডেন্ট হবেন পিপিপির কো-চেয়ারম্যান আসিফ আলী জারদারি। ইসলামাবাদে জারদারির বাসভবনে যৌথ সংবাদ সম্মেলনে পিপিপি চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো-জারদারি এ ঘোষণা দেন।
এদিকে পিএমএল-এন ও পিপিপির সরকার গঠনের কড়া সমালোচনা করেছে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই। এই সরকারকে বিগত পাকিস্তান ডেমোক্রেটিক মুভমেন্ট (পিডিএম) জোট সরকারের দ্বিতীয় মেয়াদ বলে উল্লেখ করেছে দলটি।
৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত পাকিস্তানের জাতীয় পরিষদ নির্বাচনে পিটিআই–সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা সবচেয়ে বেশি—৯৩ আসনে জয়ী হন। এ ছাড়া নওয়াজ শরিফের পিএমএল-এন ৭৯ ও বিলাওয়ালের পিপিপি ৫৪ আসনে জয়ী হয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.