ছয় ম্যাচে এক গোল, কোচকে তবু পাশে পাচ্ছেন আলভারেস

বিটিসি স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপজয়ী তারকার তকমা আর বিশাল অঙ্কের দলবদল, সব মিলিয়ে হুলিয়ান আলভারেসের ওপর প্রত্যাশা আকাশচুম্বি। এখনও পর্যন্ত প্রতিদান সামান্যই দিতে পেরেছেন এই ফরোয়ার্ড। এখনই অবশ্য তাতে দুর্ভাবনার কিছু দেখছেন না দিয়েগো সিমিওনে। আতলেতিকো মাদ্রিদের কোচ ভরসার হাতই রাখছেন স্বদেশি এই তরুণের কাঁধে।
রায়ো ভাইয়েকানোর বিপক্ষে রোববার অবশ্য গোল করার খুব কাছাকাছি গিয়েছিলেন আলভারেস। ২০তম মিনিটে তার শট লাগে পোস্টে। এছাড়া আর তেমন কোনো সুযোগ তিনি গোটা ম্যাচে পাননি।
লা লিগার ম্যাচটি ড্র হয় ১-১ গোলে। নিজেদের মাঠে প্রথমার্ধে এগিয়ে ছিল ভাইয়েকানো। দ্বিতীয়ার্ধের শুরুতে আতলেতিকো মাদ্রিদকে সমতায় ফেরান এই মৌসুমে দলে যোগ দেওয়া ইংলিশ মিডফিল্ডার কনর গ্যালাঘার।
গোলের প্রত্যাশা বেশি যদিও আলভারেসকে ঘিরে। গোল করার জন্যই তো সাড়ে ৯ কোটি ইউরোতে তাকে দলে যোগ করা হয়েছে এবার। ম্যানচেস্টার সিটির ফুটবলার বিক্রির ক্ষেত্রে তার রেকর্ড মূল্য।
কিন্তু স্প্যানিশ ফুটবলে এসে এখনও সেভাবে পায়ের নিচের জমিন শক্ত করতে পারেননি প্রতিভাবান এই ফরোয়ার্ড। নতুন দলের জার্সিতে ছয় ম্যাচ খেলে তার গোল মোটে একটি।
তবে আলভারেসের জ্বলে ওঠার অপেক্ষায় অস্থির হচ্ছেন না সিমিওনে। বরং দলে তিনি যা যোগ করছেন এবং সামগ্রিক সমন্বয়ে খুশিই আতলেতিকো কোচ।
“আমরা নিশ্চিত যে গোল আসবেই। একজন স্ট্রাইকারকে যদি গোল করার পরিস্থিতি না দেওয়া যায়, মূল সমস্যা সেখানেই।”
“আজকে হুলিয়ান (আলভারেস) বাঁ প্রান্তে খেলেছে এবং অনেক চেষ্টা করেছে। (আনহেল) কোররেয়াও খুব ভালো খেলেছে… (অঁতোয়ান) গ্রিজমান দলকে প্রতিপক্ষের অর্ধে এগিয়ে নিয়ে যাচ্ছে। সব মিলিয়ে খেলা ভালোই হচ্ছে। আজকে দ্বিতীয়ার্ধের পারফরম্যান্সে আমি খুশি।”
এই ম্যাচের প্রথমার্ধের হতাশা তার দল দ্বিতীয়ার্ধে ঘুচিয়ে দিতে পেরেছে বলেই মনে করেন সিমিওনে। সামনে তাকিয়েও আশার উপকরণ পাচ্ছেন কোচ।
“প্রথমার্ধে আমরা যা খেলেছি, তার তুলনায় বেশিই গোলের সুযোগ পেয়েছি। পরের অর্ধে আমরা তাড়না, সম্পৃক্ততা বেশি দেখেছি। প্রতিপক্ষের অর্ধে অনেক বেশি সক্রিয়তা দেখেছি আমাদের, ভিন্নভাবে আক্রমণ করেছি আমরা।”
“আমি সবসময় ইতিবাচক দিকগুলি বেশি দেখি। আমরা গোল হজমের পর দ্বিতীয়ার্ধে ভালো খেলেছি। গোল করার সুযোগ ছিল। ম্যাচটি জিততেও পারতাম। একই আশা নিয়ে প্রতিটি ম্যাচ ধরে এগোতে চাই আমি। সব ম্যাচকেই এমনভাবে দেখি যেন এটিই শেষ সুযোগ। এবারও সেই পথেই আছি আমরা।”
এই ড্রয়ের পর ছয় ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার চারে আছে আতলেদিকো মাদ্রিদ। ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা, ১৪ পয়েন্ট নিয়ে দুইয়ে রেয়াল মাদ্রিদ। এক ম্যাচ বেশি খেলে ১৩ পয়েন্ট নিয়ে তিনে আথলেতিক বিলবাও। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.