চাঁপাইনবাবগঞ্জে মাদকবাহী বেপরোয়া ট্রাক মারলো সফিকুলকে ॥ ট্রাক ও চালক আটক

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জে পুলিশের ধাওয়া খেয়ে বেপরোয়া মাদকবাহী কেড়ে নিয়েছে শহরের নামোশংকরবাটী সুন্দরপুর গ্রামের মো. জুল ফিকার আলীর ছেলে মো. শফিকুল ইসলাম (৩২) এর তাজা প্রাণ।

গতকাল শুক্রবার রাত ১১টার দিকে শান্তিমোড়ে এঘটনা ঘটে। মাদকবাহী ট্রাক (ঢাকা মেট্রো-ট ১৪-০২৯১) বেপরোয়া হলেও পুলিশও বেপরোয়া ট্রাকের পিছু নিয়ে শেষ পর্যন্ত ট্রাক ও চালকে আটক করতে সক্ষম হয়। গ্রেফতার করা হয় ট্রাকের চালক রাজশাহী গোদাগাড়ী উপজেলার রাজাবাড়ী ইদুলপুর গ্রামের মো. আল্লাস হোসেনের ছেলে মো. আরিফুল ইসলাম (২৪)। পরে ট্রাকে তল্লাশী চালিয়ে উদ্ধার করা হয় ৩টি বস্তায় ৫’শ বোতল ফেন্সিডিল। গোপন সংবাদের ভিত্তিতে মাদকের এই অভিযানে নেতৃত্ব দেন পদকপ্রাপ্ত ডিবি পুলিশের অফিসার মো. আবু আব্দুল্লাহ জাহিদ পিপিএম।

মাদকের এই অভিযান বিষয়ে পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিবিএম-পিপিএম বিটিসি নিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে শিবগঞ্জ থেকে একটি ট্রাকে মাদকদ্রব্য জেলার বাইরে পাচারের প্রস্তুতি চলছে এমন খবর পাওয়া যায়। এমন সংবাদে দ্রুত ডিবি পুলিশের একটি দল ট্রাকটি জব্দ করার জন্য শিবগঞ্জের একটি রাস্তায় ওঁত পেতে থাকে। রাত সাড়ে ১০ টার দিকে ট্রাকটি কৌশলে ডিবি পুলিশের চোখ ফাঁকি দিয়ে বের হয়ে যায়।

তিনি জানান, পরেই ট্রাকটিকে মাইক্রোবাস যোগে পেছন থেকে ধাওয়া করে ডিবি পুলিশের টিম। ধাওয়া খেয়ে বেপরোয়াগতিতে ট্রাক চালাতে থাকে চালক।

মহানন্দা সেতুর বারঘোরিয়া বিজিবি চেক পোস্টের নিকট রাস্তায় ট্রাক রেখে ব্যারিকেটও দেয় পুলিশ। ট্রাকের চালক আবারো কৌশলে দ্রুত গতিকে ব্যারিকেট দেয়া ট্রাকটির সামান্য ফাঁকাস্থান ভেদ করেই চলে যায়। একইভাবে ঝড়ের গতিতে বীর শ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর মহানন্দা সেতু টোলঘরে টোল না দিয়েই পালিয়ে যায়। ট্রাকের গতি দেখে টোল আদায়কারীরা সরে দাঁড়ায়। ট্রাকের গতি না কমিয়ে একইভাবে পালিয়ে যাওয়ার জন্য দ্রুত ট্রাক চালাতে থাকে চালক। ট্রাটটিকে আটকের জন্য রাত ১১টার দিকে শহরের শান্তিমোড়ে পুলিশ আরেকটি ব্যারিকেট দেয়। ফলে ট্রাফিক আইল্যান্ড পার হয়েই ট্রাক চালক ঝড়ো গতিতে ব্যারিকেট ভেদ করে সাইকেল আরোহী ১ ব্যক্তিকে চাপা দিয়ে টিন ভেঙে ঢুকে পড়ে রাস্তার পাশের একটি দোকানে।

বাইসাইকেল আরোহী পৌর এলাকার নামোশংকরবাটি মহল্লার জুলফিকার আলীর ছেলে শফিকুলকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে সদর হাসপাতালে নেয়ার পর সে মারা যায়। এসময় বৈদ্যুতিক খুঁটি উপড়ে তাঁর ছিড়ে যায়। পুরো এলাকা অন্ধকার হয়ে পড়ে।

পুলিশ সুপার আরও জানান, ট্রাক থেকে গ্রেফতার করা হয় রাজশাহী গোদাগাড়ী উপজেলার রাজাবাড়ী ইদুলপুর গ্রামের মো. আল্লাস হোসেনের ছেলে মো. আরিফুল ইসলাম (২৪)। ট্রাক থেকে ৩টি বস্তায় ৫০০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।

রাতেই ঘটনাস্থলে ছুটে যান-পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম বিপিএম-পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান পিপিএম, ওসি অপারেশন মো. ইদ্রিস আলী, ডিবি ওসি বাবুল উদ্দিন সরদারসহ পুলিশের অন্যান্য কর্মকর্তা। প্রায় আধাঘন্টা চাঁপাইনবাবগঞ্জ-সোনামসাজিদ রাস্তায় যানবাহন চলাচল বন্ধ থাকে। রাতেই বিদ্যুৎ বিভাগ এবং ফায়ার সার্ভিসের ইউনিট রাস্তা থেকে উদ্ধার কার্যক্রম শুরু করে। এঘটনায় ২টি মামলা দায়ের করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.