চাঁপাইনবাবগঞ্জে জেলা বিএনপির আনন্দ মিছিল ও সমাবেশ-সমাবেশ জামায়াতের

বিশেষ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মাধ্যমে সাবেক স্বৈরাচারী প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগসহ দেশ ছাড়াই মঙ্গলবার বিকেলে আনন্দ বিজয় মিছিল ও সমাবেশ করেছে জেলা বিএনপির একাংশ।
শহরের বাতেন খাঁ মোড় থেকে শুরু হওয়া বিজয় মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে শহীদ সাটু হল মার্কেট চত্বরে সমাবেশ করে। বিজয় মিছিল ও সমাবেশে সভাপতিত্ব করেন জেলা বিএনপির আহ্বায়ক মোঃ গোলাম জাকারিয়া।
এসময় বক্তব্য রাখেন জেলা বিএনপির যুগ্ম আহবায়ক এ্যাড. মোঃ রফিকুল ইসলাম টিপু, সদস্য সচিব আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম, বাংলাদেশ জাতীয়তা বাদী আইনজীবী ফোরামের চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি ও গোমস্তাপুর উপজেলা বিএনপির সদস্য সচিব এ্যাড. আলহাজ্ব মোঃ নুরুল ইসলাম সেন্টু। এসময় বিজয় মিছিলে ও সমাবেশে বিভিন্ন উপজেলা ও ইউনিয়নের যুবদল, কৃষক দল, ছাত্র দলের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। এদিকে, স্বৈরাচার আওয়ামীলীগ সরকারের পতনে মিছিল ও সমাবেশ করেছে জামায়াত ও ছাত্রশিবির।
সোমবার বিকেলে জামায়াত-শিবির এর নেতা-কর্মীরা জেলা শহরসহ উপজেলার বিভিন্নস্থানে বিজয় মিছিল করে। দুপুরে শহরের বিভিন্ন মার্কেটে মাইকিং করে ব্যবসায়ী ও সাধারন মানুষকে নির্বিঘ্নে চলাফেরা ও ব্যবসা-বাণিজ্য করার অনুরোধ জানান। তারা বলেন, যদি কোন আওয়ামী সন্ত্রাসী বা দূস্কৃতিকারী কোন ক্ষতি করার চেষ্টা করে তাহলে খবর দিলে তাদের দাঁতভাঙ্গা জবাব দেয়া হবে। এসময় জামায়াত ও ইসলামী ছাত্র শিবিরের বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
অন্যদিকে, রাজনৈতিক মামলায় বন্দী জামিনে মুক্তি পাওয়া নেতা কর্মীদের বরণ করতে জেলা কারাগার মুল ফটকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ও জামায়াতে ইসলামী দলের নেতা কর্মীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।
উল্লেখ্য, কাটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থী, শিশুসহ সাধারণ মানুষকে হত্যা ও শিক্ষক এবং শিক্ষার্থীদের গ্রেফতারের প্রতিবাদ এবং বিচারের দাবীতে আন্দোলন চালিয়ে যাওয়া চাঁপাইনবাবগঞ্জের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা আনন্দ মিছিল করে। সোমবার বিকেলে শত শত শিক্ষার্থী জড়ো হয়ে জেলা শহরের শান্তিমোড় থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে আনন্দ মিছিলটি শুরু হয়ে বাতেন খাঁর মোড়, বড় ইন্দারা মোড়, কলেজ মোড়, প্রেসক্লাব মোড় হয়ে বিশ্ব রোড মোড়ে গিয়ে আনন্দ মিছিল করে। শিক্ষার্থীদের সাথে অভিভাবকরাও আনন্দ মিছিলে অংশ নেন। বিজয় স্নোগানে স্নোগানে মুখরিত হয়ে উঠে শহর। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.