ব্রেকিং নিউজ

আজ- বৃহস্পতিবার, ৩০শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ই নভেম্বর, ২০১৯ ইং

শিরোনাম

  রাবি শিক্ষার্থীকে মারধর; পুলিশ কন্সটেবল প্রত্যাহার       রাজশাহী বিশ্ববিদ্যালয়ে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পুলিশ-শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা       গাইবান্ধায় ডাকাত সর্দার আটক       আবারও প্রবাসীদের হয়রানি করলেন এয়ারপোর্টের ইউএস-বাংলা কাউন্টার       নোয়াখালীতে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত করা হয়েছে       পলাশবাড়ীতে কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরন       শিশু সুরক্ষা বিষয়ে রাজশাহীতে এসিডি’র জিসিসি প্রকল্পের অগ্রগতি সভা অনুষ্ঠিত       মহেশপুরে ৩ সন্তানের জননী ন্যায় বিচার পাবার আশায় থানায় মামলা       কাপাসিয়ায় বাস-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষ, বাবা-মেয়েসহ নিহত ৩       জিডির অভিযোগ ‘বানোয়াট’ দাবি ওই রাবি শিক্ষকের       ফেনীতে বিশ্ব ডায়াবেটিস দিবসে বর্ণাঢ্য র‍্যালি        অফিসে বসে ইয়াবা সেবন করেন ভূমি কর্মকর্তা        র‌্যাব-৫ এর অভিযানে ১৫৪ কেজি গাঁজা ও কাভার্ট ভ্যানসহ ১ মাদক ব্যবসায়ী গ্রেফতার       চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে ৫৩ বিজিবি’র হেরোইন উদ্ধার       সকল প্রকারের রেনিটিডিন ঔষধ বিক্রি স্থগিত       র‌্যাবের অভিযানে চাঁপাইনবাবগঞ্জে ফেন্সিডিলসহ আটক ১    

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ রূপ নিতে পারে

বিটিসি নিউজ ডেস্ক: উত্তর আন্দামান সাগর এবং পূর্ব-মধ্য বঙ্গোপসাগর জুড়ে একটি নিম্নচাপ আগামী ১২ ঘণ্টার মধ্যে গভীর নিম্নচাপে পরিণত হতে পারে। আগামীকাল বৃহস্পতিবারের মধ্যে নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নেওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে ভারতের আলিপুর আবহাওয়া দপ্তর।

ঘূর্ণিঝড়ের নাম দেওয়া হয়েছে ‘বুলবুল। আপাতত নিম্নচাপের অভিমুখটি ওড়িষ্যা এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের দিকে রয়েছে।

তবে ‘বুলবুল’ কতটা শক্তি সঞ্চয় করে ঘূর্ণিঝড়ে পরিণত হবে- তা আগামী শুক্রবারের মধ্যেই জানা যাবে এবং শনিবারের মধ্যেই আঘাত হানতে পারে। এর প্রভাবে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনাও রয়েছে।

আলিপুর আবহাওয়া দপ্তর ইতোমধ্যে সতর্কতা জারি করেছে। ঘূর্ণিঝড়ের গতিবেগ  ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার হতে পারে। গতিবেগ আরও বাড়ার সম্ভাবনাও রয়েছে। এছাড়া আগামী ৩৬ ঘণ্টায় উত্তাল থাকবে দক্ষিণ-পূর্ব এবং পূর্ব-মধ্য বঙ্গোপসাগর।

এদিকে বাংলাদেশের আবহাওয়া অধিদপ্তর বলছে, বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ কেন্দ্রের কাছে সাগর উত্তাল রয়েছে।

এ অবস্থায় চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ১ নম্বর (পুনঃ) ১ নম্বর দূরবর্তী সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। একই সঙ্গে উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকাকে গভীর সাগরে যেতে নিষেধ করা হয়েছে। #

Comments are closed.