ঘুর্ণিঝড় আম্ফানের প্রভাবে নাটোরে বৃষ্টি

নাটোর প্রতিনিধি: নাটোরে ঘুর্ণিঝড় আম্ফানের প্রভাবে নাটোরের সর্বত্র বৃষ্টি হচ্ছে। আকাশ মেঘলা। আজ বুধবার বেলা ১১টার দিক থেকে বৃষ্টি শুরু হয়ে এখন পর্যন্ত গুড়ি গুড়ি বৃষ্টি পড়া অব্যাহত রয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজ বুধবার বিকাল নাগাদ ঘূর্ণিঝড় আম্ফান সমুদ্র উপকুলীয় এলাকায় আঘাত হানতে পারে। বিশেষ করে বাংলাদেশের সুন্দরবন সহ পশ্চিম উপকুলীয় এলাকায় এর ভয়াবহতা হবে বেশী।

এ অঞ্চলে ১০ নম্বর মহাবিপদ সংঙ্কেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এছাড়া চট্টগ্রাম এবং কক্স্রবাজার সমুন্দ্র বন্দরকে ৯ নং বিপদ সঙ্কেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

আবহাওয়া বার্তায় বলা হচ্ছে, ঝড়ের সম্ভাব্য গতিমুখ ভারতের ওড়িশা ও পশ্চিমবঙ্গ রাজ্য এবং বাংলাদেশর পশ্চিম উপকূলভাগ। অর্থাৎ ওড়িশার পারাদ্বীপ থেকে বাংলাদেশের খেপুপাড়া পর্যন্ত বিস্তৃত।

এখন পর্যন্ত এই ঘূর্ণিঝড় পশ্চিমবঙ্গে দিঘা বা তার একটু পূর্বে সুন্দরবনের কাছে আঘাত হানবে বলা হলেও এটি বিশাল আয়তনের হওয়ায় বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার তাণ্ডব অনেক দূর পর্যন্ত বিস্তৃত হবে। আর এর মূল ঝাপটার একটি বিরাট অংশ সুন্দরবনের ওপরে পড়বে বলে ধারণা করা হচ্ছে।

স্থলভাগে আঘাত করে ঘূর্ণিঝড়টি যদি গতি পরিবর্তন না করে তবে সুন্দরবনের পশ্চিম ভাগ অর্থাৎ সুন্দরবনের ভারতীয় অংশ এবং বাংলাদেশর সাতক্ষীরা ও খুলনার অংশ জুড়ে এই ঝড়ের প্রভাব পড়বে। সে ক্ষেত্রে বরাবরের মতো সুন্দরবনই আবারও এই ঘূর্ণিঝড়ের ভয়াবহতা মোকাবেলা করবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.