ঘুরে দাঁড়িয়ে লুটনের বিপক্ষে সিটির স্বস্তির জয়

বিটিসি স্পোর্টস ডেস্ক: অবশেষে ইংলিশ প্রিমিয়ার লিগে ব্যর্থতার বৃত্ত ভাঙলো বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।যদিও লীগের দুর্বল সারির দল লুটনের বিপক্ষে জয়টিও সহজে ধরা দেয়নি কার্লো আনচেলেত্তির দলকে।ঘরের মাঠে শুরুতে লিভ নিয়ে সিটিকে কঠিন চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিল লুটন। আর তাতে প্রিমিয়ার লিগে আরও একবার হারের শঙ্কা চেপে বসেছিল সিটি ভক্তদের মনে। তবে দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে স্বস্তির জয় তুলে নিয়েছে স্কাই ব্লুজরা।
প্রতিপক্ষের মাঠে রোববার প্রিমিয়ার লিগের ম্যাচে ২-১ গোলে জিতেছে আর্লিং হল্যান্ডকে ছাড়া খেলতে নামা সিটি। প্রথমার্ধে লুটনের এলাইজা আদেবায়োর গোলে পিছিয়ে পড়া সিটি ম্যাচে ফেরে বের্নার্দো সিলভার সৌজন্যে।খানিক পরই জ্যাক গ্রিলিশের গোলে এগিয়ে যায় সফরকারীরা।
এরই মধ্য দিয়ে অস্বস্তিকর এক অপেক্ষা শেষ হলো সিটির। ইংল্যান্ডের শীর্ষ লিগে চার ম্যাচ ও এক মাসের বেশি সময় পর জয়ের স্বাদ পেয়েছে দলটি।বিগত দশকে সবচেয়ে সফলতম দলটির আর কখনো জয়ের জন্য এত দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়নি।
জয়ের ব্যবধান বড় না হলেও শুরু থেকে ম্যাচ আধিপত্য ছিল সিটির। প্রতিপক্ষের মাঠে বল পজিশন ধরে রাখা সিটি। প্রথমার্ধেই বেশ কয়েকবার এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল।তবে লুটন গোলরক্ষকের দৃঢ়তায় সফল হয়নি সিলভা-ফোডেনদের প্রচেষ্টা। উল্টো খেলার বিপরীতে বিরতির ঠিক আগে লিভ নিয়ে নেয় স্বাগতিক লুটন।
তবে ম্যাচের ৬২ তম মিনিটে পজিশন ধরে রাখার এরপর এক আক্রমণের সফলতা পায় সিটি।প্রতিপক্ষের বলে বক্সের ফাঁকা জায়গায় বল পেয়ে জোরালো শটে বল জালে জড়ান। বের্নার্দো সিলভা।
তিন মিনিট পরই এগিয়ে যায় চ্যাম্পিয়নরা। ডান দিক থেকে হুলিয়ান আলভারেস দারুণ পাসে দূরের পোস্টে খুঁজে নেন গ্রিলিশকে। আর নিচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন ইংলিশ মিডফিল্ডার।বাকি সময়ে একাধিক আক্রমণ করলেও ব্যবধান আর বাড়াতে পারেনি সিটি।
১৬ ম্যাচে ১০ জয় ও ৪ ড্রয়ে ৩৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে সিটি। তাদের চেয়ে ২ পয়েন্ট বেশি নিয়ে তিনে অ্যাস্টন ভিলা।শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট ৩৭। দুই নম্বরে আর্সেনাল পয়েন্ট ৩৬। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.