ব্রেকিং নিউজ

আজ- মঙ্গলবার, ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ

শিরোনাম

  রাজীবপুরে জলাবদ্ধতা নিরসনের দাবিতে মানববন্ধন       খুলনায় মাদক বিরোধী অভিযানে ৭ মাদক বিক্রেতা গ্রেফতার        আদমদীঘি ইয়াং স্টার ক্লাবের ক্রিয়া প্রতিযোগীতা       আদমদীঘিতে রক্তদহ বিলে নৌকা ডুবি মা ছেলের মুত্যু       বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করলেন নাটোর পৌর মেয়র       স্বাস্থ্য বিধি না মেনেই চলনবিলে বিভিন্ন স্থানে পর্যটকদের উপচে পড়া ভীড়       সিংড়ায় চলাচলের রাস্তা কেটে জলাবদ্ধতা তৈরির অভিযোগ       তৃণমূল নেতা-কর্মি ও সাধারণ মানুষের সাথে এমপি বকুলের ঈদ উত্তর শুভেচ্ছা বিনিময়       কোরবানীর ঈদের পরেও কর্মচঞ্চলতা নেই উত্তরাঞ্চলের বৃহত্তম চামড়া বাজারে       দাউদকান্দির আমিরাবাদে বাস উল্টে এক পথচারী নিহত       শায়েস্তাগঞ্জে বাসচাপায় দুই পথচারী নিহত, আহত-১০       বার্লিনে করোনা বিরোধী মিছিল, আটক ১৩০, আহত ৪৫ জন পুলিশ কর্মকর্তা       রাজশাহীতে গত ২৪ ঘণ্টায় ৩১ জন কোভিড-১৯ এ আক্রান্ত       দেশে করোনায় ২৪ ঘণ্টায় অর্ধশত মানুষ’র মৃত্যু       করোনায় স্কুল বন্ধ থাকায় বিশ্ব এক “প্রজন্মগত বিপর্যয়ের” মুখে       রসিক মেয়র সহ স্ত্রী করোনায় আক্রান্ত    

গরুর মাংস’র ‘গার্লিক বিফ’র বিটিসি রেসিপি

বিটিসি রেসিপি ডেস্ক: এবার যেহেতু ঈদটা বাসায় হবে, সুতরাং রান্না ও ঘরের কাজে মনযোগী হচ্ছেন। কারণ উৎসবের অন্যতম অনুষঙ্গ একটু ভিন স্বাদের খাওয়া-দাওয়া।

এবছর বাইরে বেরিয়ে বন্ধুবান্ধবদের নিয়ে রেস্টুরেন্টে খাওয়া বন্ধ, তাই বলে কি আনন্দে ভাঁটা পড়বে? মোটেই নয়।

বাড়িতেই বানিয়ে নিন সুস্বাদু গরুর মাংসের মুখরোচক খাবার। আপনার জন্য আজ থাকছে গরুর মাংসের গার্লিফ বিফ।

এটি খুবই মজাদার একটি খাবার।

আসুন জেনে নেওয়া যাক কিভাবে এটি তৈরি করতে হয়:

উপকরণ: গরুর মাংস ১ কেজি, পেঁয়াজ কুচি ১ কাপ, হলুদ গুঁড়া ১ কাপ ও মরিচ গুঁড়া ১ কাপ, আদা বাটা আধা চা চামচ ও রসুন বাটা আধা চা চামচ, রসুনের কোয়া ৬/৭টি ও ধনে গুঁড়া ১ চা চামচ, জিরা গুঁড়া ১ চা চামচ, তেল আধা কাপ, মাংসের মসলা আধা চা চামচ, টমেটো সস আধা কাপ ও টক দই ১ কাপ, গরম মসলা গুঁড়া আধা চা চামচ ও লবণ স্বাদ মতো।

প্রস্তুত প্রণালী: গরুর মাংস ভালো করে ধুয়ে নিয়ে একটি চালুনি পাত্রে রেখে দিন পানি ঝরানোর জন্য। এবার একটি পাত্রে মাংস, তেল, টক দই, হলুদ, মরিচ, আদা, রসুন, পেঁয়াজ, লবণ সহ সব মসলা নিয়ে আধা ঘণ্টা খানিক মেরিনেট করে রেখে দিতে হবে।

কড়াইতে তেল গরম করে পেঁয়াজ বাদামী করে ভেজে মাংস দিয়ে নেড়ে কষাতে হবে। কষানো হলে সামান্য পানি দিয়ে নেড়ে ঢেকে রাখতে হবে। মাংস সিদ্ধ হয়ে আসলে টমেটো সস, কাঁচামরিচ ফালি ও রসুনের কোয়া দিয়ে ১০ মিনিট দমে রেখে নামিয়ে গরম গরম পরিবেশন করুন।

বিভাগসমূহঃ বিটিসি রেসিপি

Comments are closed.