আজ- মঙ্গলবার, ২০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ

শিরোনাম

  করোনাকালে মরুভূমিতে বসিয়ে রাখা হয়েছে অসংখ্য বিমান       সবুজ বাংলাদেশ সুবর্ণচর শাখার ঈদপূর্ণমিলন ও পরিচিত সভা এবং বৃক্ষরোপন কর্মসূচি       তিস্তায় বাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন       রাজ্যে লকডাউন’র দিন বদল, নতুন তালিকা প্রকাশ করল নবান্ন       করোনাকালে দেশের রেমিট্যান্স ও রিজার্ভে রেকর্ড       নেপালে আবারও ভূমিধসে ১০ জন’র মৃত্যু       ইংল্যান্ড দল’র ব্যাটিং কোচ’র দায়িত্ব পেলেন ট্রট       শান্তিতে নোবেলজয়ী জন হিউম’র প্রয়াণ       ভ্রমণ পিয়াসীদের পদচারণায় ৫ মাস পরে মুখরিত হয়ে উঠেছে রাজশাহীর চিড়িয়াখানা ও পদ্মাপাড়       নবীগঞ্জে করোনায় মারা গেলেন চিত্তরঞ্জন দাশ       উজিরপুরে মসজিদ কমিটিকে কেন্দ্র করে যুবলীগ সম্পাদকসহ আহত ৫       বাগেরহাটে ইয়াবাসহ দু’বোনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ       রাজশাহীতে লুকু-কালুর জুয়ার আসরে পুলিশের অভিযান, কালুসহ-১২ জুয়াড়ী আটক       নাগেশ্বরীতে শহীদ সাফাত সড়কের নামফলক উন্মোচন        উজিরপুরে জুয়াড়ী রফিক গণধোলাইয়ের শিকার       আফগানিস্তান কারাগারে বন্দুকধারীদের হামলায় নিহত-২১, আহত-৪৩    

খুমেক হাসপাতালের আউটসোর্সিং লোক নিয়োগে দরপত্র বিক্রিতে বাধা, রক্ত বিক্রির তদন্ত প্রতিবেদন আজ

খুলনা ব্যুরো: খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আউটসোর্সিং কর্মচারী নিয়োগের ঠিকাদার নিয়োগের টেন্ডারে দরপত্র বিক্রিতে বাধা দেয়ার অভিযোগ উঠেছে। গতকাল রোববার (১২ জানুয়ারী) দুপুরে একটি ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে দরপত্র কিনতে গেলে তা বিক্রি করতে দেয়নি একটি চক্র।
এ নিয়ে হাসপাতালের পরিচালকের কাছেও লিখিত অভিযোগ দিতে না দিয়ে খালিশপুরের ক্ষমতাসীন দলের এক নেতার অফিসে সন্ধ্যায় ডেকে নিয়ে দফারফা করা হয় বলেও অভিযোগে জানা যায়।
নগরীর সোনাডাঙ্গা এলাকার একটি ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে এক হাজার টাকা চালান কেটে গতকাল দুপুর ১২টার দিকে খুমেক হাসপাতালের ক্যাশিয়ারের কক্ষে দরপত্র কিনতে গেলে আরিফ নামের এক ব্যক্তি তাকে দরপত্র কিনতে বাঁধা দেন বলে অভিযোগ পাওয়া গেছে।
এসময় ওই আরিফ খালিশপুরের ক্ষমতাসীন দলের এক নেতাকে ফোন ধরিয়ে দেন দরপত্র কিনতে আগ্রহী ওই ঠিকাদারকে। পরে ওই নেতার খালিশপুরের অফিসে ডাকা হলে গতকাল সন্ধ্যায় সেখানে যান দরপত্র কিনতে আগ্রহী ঠিকাদার। সেখানে ডেকে নিয়ে বলা হয়, স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে ৯৫জনের জনবল সরবরাহের অনুমোদন আনতে তার অনেক খরচ হয়েছে।
এজন্য কাজটি তিনিই নেবেন। এজন্য কোন দরপত্র যাকে না কেনা হয় সেজন্য তাকে বলা হয়। তাছাড়া দরপত্র কিনতে ওই ঠিকাদারের যে খরচ হয়েছে তা দেয়ারও প্রতিশ্রুতি দেন ওই ক্ষমতাসীন নেতা। এভাবেই গতকালকের বিষয়টি দফারফা হয়।
অপর একটি সূত্র জানায়, এর আগেও খুমেক হাসপাতালে ২০৭ জন আউটসোর্সিং কর্মচারী সরবরাহ করেছে মাছরাঙা সিকিউরিটি সার্ভিস লি: নামের একটি প্রতিষ্ঠান। খালিশপুরের ক্ষমতাসীন দলের ওই নেতার ছত্রছায়ায় ওই প্রতিষ্ঠানটি লোক সরবরাহ করে।
এদিকে গত বৃহস্পতিবার খুমেক হাসপাতালের রক্ত পরিসঞ্চালন বিভাগে রক্ত বিক্রির যে ঘটনার অভিযোগ করা হয়েছে সেটি ওই সিকিউরিটি সার্ভিসের দেয়া এক কর্মচারীরই কান্ড। যেটি নিয়ে এখনও তদন্ত চলছে।
আজ সোমবার (১৩ জানুয়ারী) ওই তদন্ত প্রতিবেদন দাখিল হতে পারে বলে তদন্ত কমিটির একটি সূত্র জানিয়েছে।
অপরদিকে খুমেক হাসপাতালের পরিচালক ডা: এটিএম এম মোর্শেদ গতরাতে বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, গতকাল আউটসোর্সিং লোক নিয়োগের দরপত্র বিক্রিতে বাধা সংক্রান্ত কোন বিষয় তার জানা নেই। এমনকি তাকে এ ব্যাপারে কেউ অভিযোগও দেয়নি।
উল্লেখ্য, আউটসোর্সিং জনবল নিয়োগের জন্য ঠিকাদারী প্রতিষ্ঠান নির্ধারণের ওটিএম পদ্ধতির জন্য সম্প্রতি টেন্ডার আহবান করা হয়। যার দরপত্র দাখিলের দিন ধার্য করা হয় ১৬ জানুয়ারী। কিন্তু গতকাল পর্যন্ত কতটি দরপত্র বিক্রি হয়েছে সেটি জানা সম্ভব হয়নি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed.