ব্রেকিং নিউজ

আজ- সোমবার, ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা জুন, ২০২০ ইং

শিরোনাম

  ‘ভারতে করোনার গোষ্ঠী সংক্রমণ শুরু হয়ে গিয়েছে’ বিশেষজ্ঞরা জানিয়েছেন       সাবেক কাউন্সিলর মনিরের পরিবারকে এক লাখ টাকা অনুদান দিলেন মেয়র লিটন       টানা ৭৩ দিন পর রাজশাহীর রাস্তায় দূরপাল্লার বাস!       শায়েস্তাগঞ্জে পৌর মেয়র ছালেক মিয়ার বাড়ি “লকডাউন”       চাকুরী জীবনে ২০ বছরে পদার্পণ করায় সৈয়দ নুরুল ইসলাম এসপি’কে বিভিন্ন মহলের অভিনন্দন!       নাটোরের নলডাঙ্গায় আ’ লীগ নেতা টুটুলের ওপর হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন       পঞ্চগড়ে বজ্রপাতে পিতা-পুত্রের মৃত্যু       ৩০টি পেশাজীবী সংগঠনকে প্রধানমন্ত্রীর উপহার দিলেন রাসিক মেয়র লিটন       রাজশাহী থিয়েটার এবং কচিপাতা থিয়েটারের একজন কর্ণধার তাজুল ইসলাম        হাসপাতালে করোনা রোগি দেখতে যাওয়া যাবেনা, দূর থেকেই সাহায্য করুন : ডা. শাহাদাত       করোনা দুর্যোগে ৩১শ পরিবারকে আর্থিক সহযোগিতা দিয়েছেন ব্যারিস্টার ছামির সাত্তার       রাজশাহীতে কোভিড-১৯ এ আরও ১ জনসহ মোট আক্রান্ত ৫২ জন       নোয়াখালীতে করোনায় প্রাণ হারালেন মুয়াজ্জিন        নাটোর জেলার শীর্ষে সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়       রাজশাহী জেলাধীন মোহনপুর থানা পুলিশ কর্তৃক ০২ জন ছিনতাইকারীকে আটক       সুস্থ্য বাংলাদেশ বিনির্মাণে বাজেটে উচ্চহারে তামাকের করারোপ জরুরী    

কড়া নিরাপত্তায় ভারত আজ অযোধ্যা মামলার রায় !

 

ফাইল ছবি:

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ভারতের সুপ্রিম কোর্ট আজ শনিবার (৯ নভেম্বর) বাবরি মসজিদ-রাম জন্মভূমি নিয়ে করা ঐতিহাসিক অযোধ্যা মামলার রায় ঘোষণা করতে চলেছে।

স্থানীয় সময় সকাল সাড়ে ১০টা মামলার রায় দেবার কথা সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈর নেতৃত্বে গড়া পাঁচ সদস্যের বেঞ্চ।

(ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বিষয়টি নিশ্চিত করা হয়েছে)

গত ১৬ অক্টোবর মামলাটির শুনানি শেষ হয়। তবে সে সময় কোনো রায় ঘোষণা করেননি আদালত।

রায়ের পর বিশৃঙ্খল পরিস্থিতি যাতে তৈরি না হয়, সে জন্য ভারতের নিরাপত্তা জোরদার করা হয়েছে। জারি করা হয়েছে সতর্কতা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শান্তি ও সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার ওপর জোর দিয়েছেন।

দেশটির প্রধান বিচারপতি গগৈ আগামী ১৭ নভেম্বর অবসর নিচ্ছেন। এর আগেই এই মামলার রায় দেওয়া হবে বলে জানা গিয়েছিল। তখন বলা হচ্ছিল, আগামী দুই থেকে চার দিনের মধ্যে এই বহুল আলোচিত মামলার রায় দেওয়া হতে পারে।

এদিকে অযোধ্যা মামলা নিয়ে যাতে কোনো গুজব ছড়ানো না হয়, সেদিকে নজর রাখতে প্রশাসনকে নির্দেশ দিয়েছে পশ্চিমবঙ্গ সরকার।

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গতকাল বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেস দলের বৈঠকের পর বলেছেন, সুপ্রিম কোর্টের রায় যা-ই হোক না কেন, এতে যেন দেশের শান্তি ও সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট না হয়। তিনি সবাইকে সতর্ক থাকতে আহ্বান জানিয়েছেন।

গত ২০ অক্টোবর থেকে অযোধ্যা শহরে জারি রয়েছে ১৪৪ ধারা। ১০ নভেম্বর থেকে এই শহরে জারি হচ্ছে কারফিউ। এই সান্ধ্য আইন অযোধ্যা মামলার রায় ঘোষণার পর চার দিন পর্যন্ত বলবৎ থাকবে।

অযোধ্যার নিরাপত্তা জোরদার করার লক্ষ্যে সেখানে মোতায়েন করা হয়েছে ৪০ কোম্পানী আধা সেনা। উত্তর প্রদেশের ধর্মীয় জায়গাগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে।#

Comments are closed.