ব্রেকিং নিউজ

আজ- মঙ্গলবার, ৮ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে জানুয়ারি, ২০২০ ইং

শিরোনাম

  নাইজেরিয়ার বাণিজ্যিক এলাকায় তেলের পাইপলাইনে আগুন, নিহত ৪       ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চৌদ্দগ্রামে অ’স্ত্রসহ ডা’কাত চক্রের ১১ জনকে গ্রে’ফতার করেছে চৌদ্দগ্রাম থানা পুলিশ       মোদী সরকারের নতুন সভাপতি হলেন শ্রী জেপি নাড্ডা       নোয়াখালী কোম্পানীগঞ্জে লাশ দাফনের চার মাস পরে উত্তোলন করল প্রশাসন        রাজশাহীতে ডিস ও ইন্টারনেট এর তার চুরি দায়ে এক যুবক আটক       ৫৯ বিজিবি’র হাতে বিলভাতিয়ায় ফেন্সিডিল ও মোটর সাইকেলসহ আটক ১       ২২শে জানুয়ারী হাওড়ার শরৎ সদনে অনুষ্ঠিত হতে চলেছে স্ক্রিন শর্ট ফেসটিভাল        ফেন্সিডিল পাচারকালে র‌্যাবের হাতে চাঁপাইনবাবগঞ্জে ৫ ব্যবসায়ী আটক       চাঁপাইনবাবগঞ্জে ‘এরফান গ্রুপ’র উদ্যোগে কম্বল বিতরণ অব্যহত       পলাশবাড়ীতে তমিজ উদ্দিন বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে মা সমাবেশে জেলা প্রশাসক আব্দুল মতিন        বঙ্গবন্ধু জাতীয় চ্যাম্পিয়নশীপ ফিরতী ম্যাচেও কুষ্টিয়া জেলার জয়, রাজশাহীর কোচসহ ৫ খেলোযাড়কে বহিস্কারে পদক্ষেপ গ্রহন       উজিরপুরে ভূমিদস্যু চক্রের অত্যাচারে অতিষ্ট এলাকাবাসী       উজিরপুরে নারীসহ ৫ জনকে কুপিয়ে যখম       “আমার আর স্কুলে যাওয়া হবে না বখাটে মতিয়ারের অত্যাচারে” পলাশবাড়ীতে ইভটিংয়ের স্বীকার স্কুল ছাত্রী        লালমনিরহাটের রইছ উল আলম মন্ডল রাকাব পরিচালনা পর্ষদের চেয়ারম্যান       মতাদর্শিক সহিংসতা প্রতিরোধে’ স্থানীয় প্রতিনিধি- যুব সমাজের সঙ্গে এসিডির মতবিনিময় সভা    

কুমিল্লায় ভূয়া ডিআইজি ফখরুউদ্দিন গ্রেফতার!

কুমিল্লা ব্যুরো: কখনো ডিআইজি-কখনো এসপি পরিচয়ে সাধারণ মানুষের কাছ হতে কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে ফখরুউদ্দিন মোহাম্মদ আজাদ নামে এক প্রতারককে আটক করেছে কুমিল্লা জেলা পুলিশ।

গতকাল সোমবার রাতে তাকে ঢাকার খিলগাঁও থেকে আটক করে পুলিশের একটি বিশেষ টিম। এসময় তার সহযোগী ও গাড়ি চালক রুবেলকে আটক করা হয় এবং প্রতারকের ব্যবহৃত একটি প্রাইভেটকার জব্দ করে পুলিশ।

আজ মঙ্গলবার পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান কুমিল্লা জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম।

পুলিশ সুপার জানান, ফখরুউদ্দিন মোহাম্মদ আজাদ দীর্ঘদিন যাবত ডিআইজি, এসপিসহ পুলিশের বিভিন্ন কর্মকর্তার পরিচয় দিয়ে প্রতারনা করে আসছিলো।

এ পর্যন্ত অন্তত ১১ জন তার বিরুদ্ধে বিভিন্ন ধরনের প্রতারণার অভিযোগ করেছে। এই প্রেক্ষিতে কুমিল্লা জেলা পুলিশ তাকে আটক করে। পুলিশের পরিচয় দিয়ে পুলিশে চাকরি দেয়া ও বদলিসহ নানান কাজ করে দেবার প্রতিশ্রুতিতে এসব টাকা নেয় ফখরুদ্দিন।

ব্যক্তি ও পরিবেশ বিবেচনায় কখনো ডিআইজি, কখনো এসপির পরিচয় দেয় প্রতারক আজাদ। ১৯৯১ সালে ফখরুউদ্দিন সাব-ইন্সপেক্টে হিসেবে যোগ দিলেও ঘুষ গ্রহনের অভিযোগে সে চাকরি হারায়।

২০০০ সালে ডিবি পুলিশের পরিচয়ে ছিনতাইকালেও গ্রেফতার হয়। জামিন পেয়ে সে আবারো প্রতারণা কর্মকান্ড চালায়। তার বিরুদ্ধে আইনী কার্যক্রম প্রক্রিয়াধীন।

প্রতারক ফখরুউদ্দিন কুমিল্লার লাকসাম উপজেলার বাকুই গ্রামের মৃত আবদুল হামিদের ছেলে।

পুলিশের অভিযানে ফখরুউদ্দিনের খিলগাঁওয়ের বাসা থেকে পুলিশের উর্দ্ধতন কর্মকর্তার পোষাক পরিহিত ছবি, ব্যবহৃত ভুয়া সিল-অফিসিয়াল ডকুমেন্ট উদ্ধার করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কুমিল্লা ব্যুরো আব্দুল্লাহ আল মানছুর। #

Comments are closed.