এভারকেয়ার চট্টগ্রামের হার্ট ফেইলিউর ক্লিনিক চালু

চট্টগ্রাম ব্যুরো: বন্দর নগরীর সর্ববৃহৎ হাসপাতাল এভারকেয়ার হাসপাতাল চট্টগ্রাম একটি বিশেষায়িত হার্ট ফেইলিউর ক্লিনিক চালু করেছে। অত্যাধুনিক প্রযুক্তি ও অভিজ্ঞ হৃদরোগ বিশেষজ্ঞদের তত্ত্বাবধানে ক্লিনিকে দ্রুততম সময়ের মধ্যে হার্ট ফেইলিউর সংক্রান্ত সবরকম চিকিৎসা-পরামর্শ প্রদান করা হবে।
ক্লিনিকের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এভারকেয়ার হাসপাতাল চট্টগ্রামের চিফ অপারেটিং অফিসার সামির সিং, ক্লিনিক্যাল অ্যান্ড ইন্টারভেনশনাল কার্ডিওলজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ও বিভাগীয় সমন্বয়কারী অধ্যাপক ডা. শেখ মোহাম্মদ হাছান মামুন, এভারকেয়ার হাসপাতাল বাংলাদেশের সিনিয়র কনসালট্যান্ট, ইলেক্ট্রোফিজিওলজিস্ট, হার্ট ফেইলিউর স্পেশালিস্ট অধ্যাপক ডা. আতাহার আলী; এভারকেয়ার হাসপাতাল বাংলাদেশের মেডিকেল সার্ভিসেস বিভাগের পরিচালক ডা: আরিফ মাহমুদ।
এছাড়াও উপস্থিত ছিলেন এভারকেয়ার হাসপাতাল চট্টগ্রামের ক্লিনিক্যাল অ্যান্ড ইন্টারভেনশনাল কার্ডিওলজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডাঃ জহির উদ্দিন মাহমুদ ইলিয়াছ, ক্লিনিক্যাল অ্যান্ড ইন্টারভেনশনাল কার্ডিওলজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডাঃ মোঃ তারিক বিন আব্দুর রশিদ এবং মেডিকেল সার্ভিসেস ও কোয়ালিটি অ্যাসুরেন্স বিভাগের প্রধান ডা: তানিয়া লোধ।
ক্লিনিক্যাল অ্যান্ড ইন্টারভেনশনাল কার্ডিওলজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট ও বিভাগীয় সমন্বয়কারী অধ্যাপক ডা: শেখ মোহাম্মদ হাছান মামুন বলেন, “হার্ট ফেইলিউর রোগীদের জন্য বিশেষায়িত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে এভারকেয়ার হাসপাতাল চট্টগ্রাম আনুষ্ঠানিকভাবে হার্ট ফেইলিউর ক্লিনিক চালু করেছে। উন্নত ডায়াগনস্টিকস ও ব্যক্তিগতকৃত চিকিৎসা পরিকল্পনা প্রদান করতে এই উদ্ভাবনী ক্লিনিকটি ডিজাইন করা হয়েছে।
এই ক্লিনিকের লক্ষ্য, একটি দক্ষ মেডিকেল টিম ও অত্যাধুনিক প্রযুক্তির সহায়তায় কার্যকরভাবে রোগীদের অবস্থা পর্যবেক্ষণ করা ও সমাধানের চেষ্টা করা। হার্ট ফেইলিউর রোগীদের জন্য বিশেষায়িত যত্ন প্রদানের ক্ষেত্রে এই ক্লিনিকটি এভারকেয়ার হাসপাতাল চট্টগ্রামের একটি উল্লেখযোগ্য পদক্ষেপ।”
এভারকেয়ার হাসপাতাল বাংলাদেশের সিনিয়র কনসালট্যান্ট, ইলেক্ট্রোফিজিওলজিস্ট, হার্ট ফেইলিওর স্পেশালিস্ট অধ্যাপক ডা: মোঃ আতাহার আলী বলেন, “হার্ট ফেইলিউর একটি জটিল অবস্থা, যার সেবার জন্য বহুমুখী চিকিৎসা পদ্ধতির প্রয়োজন। এভারকেয়ার হাসপাতাল চট্টগ্রামে সদ্য চালু হওয়া হার্ট ফেইলিউর ক্লিনিক এ সকল রোগীদের জন্য ব্যক্তিগতকৃত চিকিৎসা পরিকল্পনা প্রদানের উদ্দেশ্যে উন্নত প্রযুক্তি ও বিশেষজ্ঞ যত্নের মাধ্যমে রোগীদের স্বাস্থ্যের দীর্ঘমেয়াদি উন্নতি নিশ্চিত করবে।”
এভারকেয়ার হাসপাতাল বাংলাদেশের মেডিকেল সার্ভিসেসের পরিচালক ডা: আরিফ মাহমুদ বলেন, “এভারকেয়ার হাসপাতালের মাধ্যমে আমরা চট্টগ্রামবাসীকে বিশ্বমানের স্বাস্থ্যসেবা সেবা নিশ্চিত করতে সর্বদা সচেষ্ট। বাংলাদেশে হৃদরোগের ক্রমবর্ধমান ঝুঁকি মোকাবেলায় বিশেষায়িত স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে এই হার্ট ফেইলিউর ক্লিনিক আমাদের প্রচেষ্টার প্রতিফলন।”
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চট্টগ্রাম ব্যুরো প্রধান স. ম. জিয়াউর রহমান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.