এবার ইউটার্ন নিল ইমরান খানের দল

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের কেন্দ্র ও পাঞ্জাব প্রদেশে বিরোধীদলের আসনে বসার ঘোষণা দিয়েছিল দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই। তবে এই ঘোষণার দুদিন পরই ইউটার্ন নিয়ে সরকার গঠন করার কথা জানিয়েছে দলটি।
স্থানীয় সময় রোববার ইসলামাবাদে এক সংবাদ সম্মেলনে পিটিআই মনোনীত প্রধানমন্ত্রী প্রার্থী ওমর আইয়ুব খান জানান, কেন্দ্র ও প্রদেশে সরকার গঠন করবে পিটিআই। পিটিআইয়ের এই নেতা বলেন, দেশের জনগণ ইমরান খানকে চায়। জনগণের ম্যান্ডেট মেনে নিতে তিনি দেশটির অন্যান্য রাজনৈতিক দলগুলোর প্রতিও আহ্বান জানিয়েছেন।
এ সময় গত কয়েক মাস ধরে দলের নেতাকর্মীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর ধরপাকড় ও দমনপীড়ন অভিযানের তীব্র সমালোচনা করেছেন পিটিআই মনোনীত প্রধানমন্ত্রী প্রার্থী। ওমর আইয়ুব খান জানান, এখনো পুলিশ পিটিআই নেতাকর্মীদের তুলে নিয়ে চাপ দিচ্ছে। এটা কোনো তত্ত্বাবধায়ক সরকারের কাজ নয়। তারা নিজেদের সীমা অতিক্রম করেছে।
পিপিপি ও পিএমএল-এনকে ইঙ্গিত করে ওমর আইয়ুব বলেন, এই দলগুলো ৪০টি আসনও জিততে পারেনি। তাদের এবং অন্য সবাইকে জনগণের কথা শুনতে হবে। দেশের জনগণ ইমরান খানকে প্রধানমন্ত্রী হিসাবে মেনে নিয়েছে এবং তারা সুন্দর পাকিস্তান চায়। বিলাওয়াল ভুট্টোর পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) ও নওয়াজ শরিফ নেতৃত্বাধীন পাকিস্তান মুসলিম লিগের (পিএমএল-এন) গত ৮ ফেব্রুয়ারির নির্বাচনে ঘটে যাওয়া জালিয়াতির প্রধান সুবিধাভোগী বলে মন্তব্য করেছেন তিনি।
পিটিআই মনোনীত এই প্রধানমন্ত্রী প্রার্থী বলেছেন, কে আগে অন্যের পিঠে ছুরি চালায় তা দেখার অপেক্ষায় ছিল এই দুই দল। আইয়ুব খান বলেন, ইমরান খান এর আগে যা বলেছিলেন জমিয়তে উলামার নেতা ফজলুর রেহমান তা এখন বলেছেন। পিটিআইয়ের বিরুদ্ধে যে অনাস্থা ভোট আনা হয়েছিল, তা পরিকল্পিত ছিল। ফজলুর রেহমান এখন এটা স্বীকার করেছেন এবং এটাই সবচেয়ে বড় সমর্থন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.