ব্রেকিং নিউজ

আজ- সোমবার, ২৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই জুলাই, ২০২০ ইং

শিরোনাম

  সস্ত্রীক নাটোরের গুরুদাসপুরের ইউএনওর করোনা সনাক্ত       শিবগঞ্জে করোনায় সামাজিক দূরুত্ব বজায় ও মাস্ক ব্যবহার না করায় ৬১ জনকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা       শিশুর প্রাণ বাঁচাতে অসহায় পরিবারের পাশে কুমিল্লার মানবিক পুলিশ সুপার       রাজশাহীর তানোরে সাংসদ ওমর ফারুক চৌধুরীর জমিতে টিএসসি কলেজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন       কসবায় সংখ্যালঘু পরিবারের উপর হামলা, ভাংচুর লুটপাট ও জমি দখলের চেস্ট্রা       উজিরপুরের মুন্ডপাশায় ১৫মন ওজনের ফ্রিজিয়ান গরুর সন্ধ্যান মিলল       হবিগঞ্জে কুশিয়ারার পানি বিপদসীমার উপরে       উজিরপুরে দলিলকৃত জমিতে ৫০ বছরেও ভোগদখলে যেতে পারছেনা অসহায় রিক্সা চালকের পরিবার       তানোর থানায় ওসির নেতৃত্বে সকল অফিসার এবং ফোর্সদের মাঝে সার্জিক্যাল ক্যাপ ও মাক্স বিতরণ       নওহাট পৌর মেয়র মকবুল হোসেন’র ঈদগাহের সিসি ঢালাইয়ের কাজ উদ্বোধন       এলাকা ছাড়া বাদীর পরিবার নবীগঞ্জে ধর্ষণ মামলা তদন্তকালে সন্তান প্রসব ॥ এলাকায় উত্তেজনা       বাগাতিপাড়ায় কলেজ শিক্ষক মহররম হত্যার বিচার দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন       হবিগঞ্জ অনলাইন প্রেসক্লাবের বার্ষিক মিলাদ মাহফিল অনুষ্ঠিত       হবিগঞ্জে আরও ১০ জনের করোনা শনাক্ত       নাটোরে ভ্রাম্যমান আদালতের ৫ জনের জরিমানা ও ২হাজার মিটার কারেন্ট জাল জব্দ       ব্রহ্মপুত্র নদে পানি বৃদ্ধি রৌমারীতে দ্বিতীয় দফায় বন্যা, বানবাসিদের দূর্ভোগ    

একের পর এক ভুল সিদ্ধান্ত নিয়ে আমাদেরকে সিস্টেমেটিক জেনোসাইড করা হচ্ছে – ডা. শাহাদাত

প্রেস বিজ্ঞপ্তি: চট্টগ্রামে চলছে মৃত্যুর মিছিল। একের পর এক ভুল সিদ্ধান্ত নিয়ে সিস্টেমেটিকভাবে সমাজের সবচাইতে দুর্বলদের জেনোসাইড করা হচ্ছে। এই করোনা মহামারীর সময়ে জনগণের স্বাস্থ্য নিশ্চিত করতে না পারা গণহত্যার শামিল।

এই কথাগুলো বলেন, চট্টগ্রাম মহানগর বিএনপি সভাপতি ও স্পোর্টস মেডিসিন স্পেশালিস্ট ডাঃ শাহাদাত হোসেন।

এই লকডাউনের মাঝে সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকে লাইভে এসে টেলিমেডিসিন সেবার মাধ্যমে জনগণের মধ্যে বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। এ সেবা চলছে রবি, মঙ্গল, ও বৃহস্পতিবার রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত।

তিনি আরও বলেন, যেহেতু প্রশাসন অপারগ, আমাদের নিজেদের দায়িত্ব নিজেদের হাতেই তুলে নিতে হবে। যথাসম্ভব ঘরে থাকতে হবে। বের হলেও প্রয়োজনীয় সুরক্ষা নিয়ে বের হতে হবে।

আর সবচাইতে সাবধানে থাকতে হবে করোনার উপসর্গহীন বাহকদের থেকে। আপাতদৃষ্টিতে সুস্থ এমন মানুষ থেকেও ছড়াতে পারে
করোনা। এদের আপনি দেখলে বুঝবেনই না যে তারা বহন করছে করোনার ভাইরাস।

না থাকে তাদের কাশি, জ্বর, গলাব্যাথা বা করোনার কোন উপসর্গ। সুস্থ মনে করেই আপনি তাদের সাথে মেলামেশা করবেন, আর সাথে নিয়ে আসবেন করোনার মৃত্যুদূত।

এদের মেডিকেলের ভাষায় বলে উপসর্গহীন বাহক বা এসিম্পটোমেটিক ক্যারিয়ার। তাই বের হলে, আমাদের ধরে নিতে হবে আশে পাশের সবাইই করোনা আক্রান্ত। আর সেভাবেই আমাদের নিজেদেরকে সুরক্ষিত করতে হবে।

Regards.Campaign Manager. Dr Shahadat Chittagong Mayoral Campaign. #

Comments are closed.